×

সারাদেশ

নাইক্ষ্যংছড়িতে সন্ত্রাসী হামলা, ছাত্রলীগ সভাপতিসহ আহত ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ০৯:০১ পিএম

নাইক্ষ্যংছড়িতে সন্ত্রাসী হামলা, ছাত্রলীগ সভাপতিসহ আহত ৪

আহত ছাত্রলীগ নেতা

নাইক্ষ্যংছড়িতে সন্ত্রাসী হামলা, ছাত্রলীগ সভাপতিসহ আহত ৪

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারি কলেজ ক্যাম্পাসে ছাত্রদলের নামধারী কিছু বহিরাগতরা প্রবেশ করে ছাত্রলীগের ওপর অর্তকিত হামলা চালালে দু’ পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ ঘটনায় ছাত্রলীগের ৪ নেতা আহত হয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত গত কয়েকদিন ধরে চলে আসা বিরোধের জের ধরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- ছাত্রলীগের কলেজ শাখা কমিটির সভাপতি এম. সেলিম উদ্দিন, সাধারণ সম্পাদক ইফতেখারুল আবরার, উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী মেহেদী হাসান সানি ও ইমাত সিকাদার। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে হামলার এই ঘটনার জন্য ছাত্রদলের বহিরাগত নেতাকর্মীসহ নিজ দলের এক অংশকে দায়ী করেছেন ছাত্রলীগের আহতরা। ঘটনাস্থলে থাকা একাধিক শিক্ষার্থী জানান, গত কয়েকদিন ধরে ছাত্রলীগ নেতা সেলিম -আবরার গ্রুপ নিয়ে বিএনপি সমর্থিত বহিরাগতদের মধ্যে ক্যাম্পাসে প্রবেশ নিয়ে বিরোধ চলে আসছিল। এই নিয়ে সোমবার মানববন্ধনও করেছে শিক্ষার্থীরা। ওই মানববন্ধনে ছাত্রলীগের নেতাকর্মীসহ বহিরাগত ছাত্রদলের কিছু নেতাকর্মীও ছিল। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কলেজ ক্যাম্পাসসহ সদর উপজেলায় ছিল থমথমে অবস্থা।

হাসপাতালে চিকিৎসাধীন আহত আবরার মুঠোফোনে ভোরের কাগজকে জানান, নিজ দলের কয়েকজন নেতার ইন্দনে বহিরাগত ছাত্রদলের দুষ্কৃতিকারীরা সংঘবদ্ধ হয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের উপর হামলা করেছে। তাদের নেতৃত্ব দুর্বল করার জন্য পরিকল্পিতভাবে এই হামলা করেছে বলে দাবী করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম। কলেজ ক্যাম্পাসে দেশীয় অস্ত্র সহ আটককৃত বহিরাগত ছাত্রদল নেতাদের আটক করা হলেও অদৃশ্য কারণে ছেড়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App