×

খেলা

ইরানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ১১:৫৬ পিএম

ইরানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

এএইচএফ কাপ

এএইচএফ কাপে বাংলাদেশের হয়ে টানা তিন ম্যাচ জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা। মঙ্গলবার (১৫ মার্চ) গ্রুপের তৃতীয় ম্যাচে ইরানকে ৬-২ গোলে হারিয়েছে। এই জয়ে আশরাফুল আলম হ্যাটট্রিক করেন। আগের ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন সোহানুর রহমান সবুজ। ঢাকা ত্যাগের আগে জাতীয় হকি দলের মালয়েশিয়ান কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তি বলেছিলেন, আমি ম্যাচ টু ম্যাচ খেলে লক্ষ্যে পৌঁছতে চাই। প্রথমে সেমিফাইনাল নিশ্চিত করতে হবে। তারপর ফাইনালে উঠে এশিয়ান কাপে খেলার টিকেট নিশ্চিত করতে হবে। সর্বশেষ শিরোপা ধরে রাখার লড়াই। মঙ্গলবার ইরানের বিপক্ষে সেমিফাইনাল নিশ্চিতের লড়াইয়ে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। চতুর্থ মিনিটেই গোল খেয়ে বসে। যদিও গোল শোধ করতে বেশি সময় নেয়নি। শেষ পর্যন্ত ম্যাচটি শেষ হয় ৬-২ গোলে। বাংলাদেশের সহজ জয়ে হ্যাটট্রিক করেছেন আশরাফুল ইসলাম। অন্য গোলগুলো করেছেন খোরশেদুর রহমান, মাহবুব হোসেন ও রোমান সরকাররা।

মঙ্গলবার বৃষ্টির জন্য ম্যাচটি এক ঘণ্টা বিলম্বে শুরু হয়। ম্যাচের চার মিনিটে বাংলাদেশ পিছিয়ে পড়ে। মোহাম্মদ আলীর ফিল্ড গোলে ইরান লিড নেয়। পাঁচ মিনিট পরেই আশরাফুল আলম কর্নার থেকে সমতা আনেন। প্রথম কোয়ার্টার ১-১ সমতায় শেষ হয়। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশের গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ১৪ মিনিট। পেনাল্টি কর্নার থেকে এবার লিড এনে দেন সেই আশরাফুল ২৯ মিনিটে।

দ্বিতীয় কোয়ার্টারের পর ১০ মিনিটের মধ্য বিরতি। বিরতির পরে আর ইরান খেলায় ফিরতে পারেনি। ৩৪-৩৯ মিনিটের মধ্যে বাংলাদেশ তিন গোল করে। ৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে খোরশেদ ব্যবধান ৩-১ করেন। দুই মিনিট পরেই মিলন ফিল্ড গোলে স্কোরলাইন ৪-১ করেন। ৩৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল নিজের হ্যাটট্রিক ও দলের পঞ্চম গোল করেন। ৪১ মিনিটে ইরানের নাভিদ পরাজয়ের ব্যবধান কমান। রোমান সরকার ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করলে ৬-২ এ শেষ হয় ম্যাচ। ১৭ মার্চ ওমানের বিপক্ষ গ্রুপের শেষ ম্যাচটি গ্রুপ সেরা হওয়ার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App