বাগদাদে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রমের চালু

আগের সংবাদ

জাতির পিতার জন্মদিনে সব প্রতিষ্ঠানে ওড়াতে হবে জাতীয় পতাকা

পরের সংবাদ

সারা দেশে ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি রবিবার শুরু

প্রকাশিত: মার্চ ১৫, ২০২২ , ৮:৪৪ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৫, ২০২২ , ৮:৪৪ অপরাহ্ণ

‘ফ্যামিলি কার্ড’র মাধ্যমে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করতে যাচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ঢাকা সিটি করপোরেশনের বাইরে সারাদেশে একযোগে চলবে এ কার্যক্রম। আগামী রবিবার থেকে এ কার্যক্রম শুরু হবে বলে নিশ্চিত করেছে টিসিবি।

সংস্থাটি জানিয়েছে, ‘ফ্যামিলি কার্ড’ কর্মসূচির আওতায় দেশব্যাপী এক কোটি পরিবারের তালিকা চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে করোনাকালে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা পেয়েছেন ৩৮ লাখ ৫০ হাজার সুবিধাভোগী। তাদের সবাই পাচ্ছেন ‘ফ্যামিলি কার্ড’। এছাড়া নতুন যুক্ত হয়েছে আরো ৬১ লাখ ৫০ হাজার পরিবার।

বাজার ঘুরে দেখা গেছে, অতি প্রয়োজনীয় কিছু দ্রব্যের দাম বেড়েই চলেছে দেশে। এতে যাদের সীমিত আয় তাদের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। এমন সীমিত আয়ের মানুষেরা যাতে কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য পেতে পারে, সেজন্য সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ বা টিসিবির মাধ্যমে চাল, ডাল, চিনি, তেল ও পেঁয়াজের মতো কিছু পণ্য খোলাবাজারে বিক্রি করা হচ্ছে। এ ক্ষেত্রে আগামী ২০ মার্চ থেকে টিসিবির পণ্য বিক্রিতে যুক্ত হচ্ছে ফ্যামিলি কার্ড।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির ভোরের কাগজকে বলেন, আগামী ২০ মার্চ থেকে ঢাকা সিটি করপোরেশনের বাইরে সারা দেশে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম একযোগে (১ম পর্ব) শুরু হবে। ফ্যামিলি কার্ড জেলা প্রশাসন ও স্থানীয় সরকার প্রতিনিধি ইউপি চেয়ারম্যান, মেম্বার ও ওয়ার্ড কাউন্সিলররা দিচ্ছেন।

হুমায়ুন কবির বলেন, সারাদেশে জেলা পরিষদ কার্যালয়ের সহযোগিতায় ডিলারদের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে পর্যন্ত পণ্য বিতরণ করা হবে। কার্ডের কাজ ইতিমধ্যে শেষ পর্যায়ে। পণ্য পাঠানো, প্যাকেজিং কার্যক্রমও প্রায় ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। বাকি কার্যক্রম রবিবারের মধ্যেই শেষ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়