×

জাতীয়

মওদুদ হত্যার ঘটনা একদিন প্রমাণিত হবে: হাসনা মওদুদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২২, ০২:৫৩ পিএম

মওদুদ হত্যার ঘটনা একদিন প্রমাণিত হবে: হাসনা মওদুদ

সোমবার জাতীয় প্রেস ক্লাবে ব্যারিস্টার মওদুদ আহমেদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় কথা বলেন ব্যারিস্টার মওদুদ আহমেদের স্ত্রী হাসনা মওদুদ। ছবি: ভোরের কাগজ

কোভিডে আক্রান্ত হয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে হত্যা করা হয়েছে দাবি করেছেন স্ত্রী হাসিনা মওদুদ। তিনি বলেছেন, তার স্বাভাবিক মৃত্যু হয়নি। তাকে হত্যা করা হয়েছে। এ হত্যার ঘটনা একদিন অবশ্যই প্রমাণিত হবে।

আজ সোমবার (১৪ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে ব্যারিস্টার মওদুদ আহমেদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন। স্বাধীনতা ফোরাম নামে একটি সংগঠন এ সভার আয়োজন করে।

সভায় হাসনা মওদুদ বলেন, কোভিডে আক্রান্ত হয়ে মওদুদ আহমেদ মারা গেছেন বলে যা বলা হচ্ছে এটি আমি স্পষ্টভাবে বলতে এসেছি। তিনি কোভিডে আক্রান্ত হয়ে মারা যাননি। একদিন আপনাদের সামনে বিষয়টি আসবে ইনশাল্লাহ। তিনি ছিলেন সাহসী ও শক্তিশালী পুরুষ।

তিনি আরও বলেন, মওদুদ আহমেদকে কারা হত্যা করেছিলেন তা একদিন জানা যাবে। এ হত্যার ঘটনা একদিন প্রমাণ হবেই।

মওদুদ আহমেদের অপূরণীয় স্বপ্ন বাস্তবায়ন করতে চান হাসনা মওদুদ। তিনি বলেন, আমি নোয়াখালী-৫ আসনের জনগণের পাশে থাকতে চাই।

এসময় মওদুদ আহমেদের লেখা দুটি অপ্রকাশিত বই প্রকাশ করা হবে জানিয়ে তিনি বলেন, তার ১৩টি বই প্রকাশিত হয়েছে। আরও দুটির পাণ্ডুুলিপি অপ্রকাশিত রয়েছে। এগুলো তিনি জীবিত অবস্থায় প্রকাশ করলে উনার সমস্যা হতো তাই করা হয়নি।

বিরোধী দলীয় সাবেক চিফ হুইপ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক এর সঞ্চালনায় এবং আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে স্মরণ সভায় অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আনোয়ার উল্লাহ চৌধুরী, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শামীমুর রহমান শামীম, নিপুন রায় চৌধুরী, কৃষকদল নেতা জাহাঙ্গীর আলমসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App