×

খেলা

পাকিস্তানকে ২৩৫ রানের টার্গেট দিল বাংলাদেশের মেয়েরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২২, ০৯:২৮ এএম

পাকিস্তানকে ২৩৫ রানের টার্গেট দিল বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটার শামীমা সুলতানা ও শারমিন আক্তার নিজেদের মধ্যে পরামর্শ করছেন।

পাকিস্তানকে ২৩৫ রানের টার্গেট দিল বাংলাদেশের মেয়েরা

হ্যামিল্টনের সিডন পার্কে সোমবার পাকিস্তানের বিপক্ষে ৭১ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান ফারজানা হক পিংকি।

নারী বিশ্বকাপে আজ পাকিস্তান টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায়। টানা তিন ম্যাচ হারা পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করে সাত উইকেট হারিয়ে নিগার সুলতানা জ্যোতি বাহিনী ২৩৪ রান তুলতে সক্ষম হয়। যা ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের মেয়েদের সবচেয়ে বড় সংগ্রহ। ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করেছিল টাইগ্রেসরা।

আজ সোমবার উদ্বোধনী জুটিতে শামীমা এবং শারমিন ৩৭ রান যোগ করেন। শুরু থেকেই বাংলাদেশের মেয়েরা পাকিস্তানি মেয়েদের বল দেখে শুনে খেলতে থাকে। আজকের ম্যাচটি বাংলাদেশের মেয়েদের জন্য বেশ গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচে জয় পেল নারী বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পাবে লাল-সবুজের প্রতিনিধিরা।

১৯৯৯ সালে টাইগাররা প্রথমবার বিশ্বকাপে অংশ নিয়ে স্কটল্যান্ড এবং পাকিস্তানকে হারিয়েছিল। আজ নিগার সুলতানা জ্যোতিরা কি পারবে পাকিস্তানকে হারাতে ? এ প্রশ্নের উত্তর হয়তো কয়েক ঘন্টা পর পাওয়া যাবে। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম হাফ সেঞ্চুরি করা ফারজানা হক পিংকি আজও হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। নিউজিল্যান্ডের হ্যামিলটনের সিডন পার্কে আজ পাকিস্তানের বিপক্ষে ১১৫ বলে ৭১ রান করে আউট হন পিংকি। বিশ্বকাপে এটি তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি।

[caption id="attachment_339826" align="aligncenter" width="700"] হ্যামিল্টনের সিডন পার্কে সোমবার পাকিস্তানের বিপক্ষে ৭১ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান ফারজানা হক পিংকি।[/caption]

আজ একটু জন্য হাফ সেঞ্চুরি মিস করেছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি তিনি ৬৪ বলে ৪৬ রান করেন। ওপেনার শারমিন আক্তার ও হাফ সেঞ্চুরির সম্ভাবনার জাগিয়ে তুলেছিলেন তিনি ৫৫ বলে ৪৪ রান করে আউট হন অপর ওপেনার শামীমা সুলতানা ৩০ বল মোকাবিলা করে ১৭ রান করে সাজঘরে ফেরেন।

পাকিস্তানি বোলারদের মধ্যে নাসরা সিন্ধু ৪৩ রানে তিনটি উইকেট লাভ করেন। নিদা দার, ফাতিমা সানা ও উমাইরা সোহেল একটি করে উইকেট লাভ করেন। বাংলাদেশের ২৩৫ রানের জবাবে খেলতে নেমে এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৯ ওভারে কোন উইকেট না হারিয়ে উদ্বোধনী জুটিতে পাকিস্তানের মেয়েরা ৭৮ রান তুলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App