×

শিক্ষা

জবিতে দুই ডজন শিক্ষার্থী হচ্ছে বহিস্কার!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২২, ১১:৫৫ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রায় দুই ডজন শিক্ষার্থীকে বহিস্কার করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়টির শৃঙ্খলা কমিটি। সোমবার (১৪ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়টির শৃঙ্খলা কমিটির দায়িত্বপ্রাপ্ত সূত্র মুঠোফোনে ভোরের কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, পরীক্ষায় অসাধু উপায় অবলম্বন করাসহ বিভিন্ন কারণে ২১-২৩ জন শিক্ষার্থীকে বহিস্কার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারো এক সেমিস্টার, কারো দুই সেমিস্টার, কারো কয়েক সেমিস্টার বহিস্কার করা হচ্ছে। সব কিছু নোটিশের মাধ্যমে জানানো হবে। পরিসংখ্যান বিভাগ, রসায়ন বিভাগ, একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগ ও ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগসহ বেশ কিছু বিভাগ থেকে শিক্ষার্থীরা বহিস্কার হচ্ছেন বলে জানানো হয়।

এদিকে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে মারামারিকে কেন্দ্র করে দুই পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে দেয়া হয়েছে অভিযোগপত্র। এর জন্য গঠন করা হয়েছে তদন্ত কমিটি। কমিটির আবেদনপত্রে অভিযুক্ত করা সকল শিক্ষার্থীকে নোটিশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে শৃঙ্খলা কমিটি সূত্রে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App