×

খেলা

গুরু ফার্গুসনের উপস্থিতিতে রোনালদোর হ্যাটট্রিক, রেকর্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২২, ০৯:৫০ এএম

গুরু ফার্গুসনের উপস্থিতিতে রোনালদোর হ্যাটট্রিক, রেকর্ড

শনিবার রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে হ্যাটট্রিক করার পর দুর্বিনিত ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

তিন ম্যাচ পর গোলে ফিরেই হ্যাটট্রিক করে ম্যানচেস্টার ইউনাইটেডকে জেতালেন ক্রিস্টিয়ানো রোনালদো। শনিবার রাতে ওল্ড ট্রাফোর্ডে টটেনহ্যামকে ৩-২ গোলে হারিয়েছে রেড ডেভিলরা। স্পার্সদের হয়ে গোল করেছেন হ্যারি কেইন এবং বাকি গোলটি ছিল আত্মঘাতী।

তবে রোনালদোর জন্যে সবচেয়ে বড় প্রেরণা হ্যাটট্রিকের সময় তার গুরু স্যার অ্যালেক্স ফার্গুসন মাঠে উপস্থিত ছিলেন। আর একটি বিশেষ দিক হলো দ্বিতীয় বার ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর সিআর সেভেনের এটি প্রথম হ্যাটট্রিক। এছড়া দুরন্ত এই হ্যাটট্রিক ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি গোলদাতা এখন তিনি। বর্তমানে তার গোলসংখ্যা ৮০৭টি।

১২ মিনিটে চোখ ধাঁধানো গোলে স্বাগতিকদের এগিয়ে নেন ক্রিস্টিয়ানো রোনালদো। বক্সের বেশ খানিকটা বাইরে থেকে ডান পায়ের গতির শটে লক্ষ্যভেদ করেন এই পর্তুগিজ তারকা। ৩৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে টটেনহ্যামকে সমতায় ফেরান হ্যারি কেইন। এর চার মিনিট বাদে আবারও রোনালদো ঝলকে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। জ্যাডন সাঞ্চোর বাড়ানো পাসে ট্যাপ ইন শটে বল জালে জড়ান রোনালদো।

May be an image of 1 person and playing a sport

৭২ মিনিটে নিজেদের জালে বল পাঠিয়ে টটেনহ্যামকে গোল উপহার দেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ের। ৮১ মিনিটে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি ম্যানচেস্টার ইউনাইটেডের জয় নিশ্চিত করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এলেক্স তেলেসের কর্নারে হেডে বল জালে জড়ান এই পর্তুগিজ তারকা। চলতি লিগে এটি তার ১২তম গোল এবং ক্লাব ক্যারিয়ারে ৫৯তম হ্যাটট্রিক। বাকি সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি টটেনহ্যাম।

২৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানেই থাকল ম্যানচেস্টার ইউনাইটেড। ২৭ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে টটেনহ্যাম। ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি এবং ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App