×

জাতীয়

মানুষ আধাপেটা খেয়ে জীবন যাপন করছে: রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২২, ০১:২৭ পিএম

মানুষ আধাপেটা খেয়ে জীবন যাপন করছে: রিজভী

রবিবার দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীর শান্তিনগর এলাকায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: ভোরের কাগজ

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির চড়া দামের কারণে মানুষ আদাপেঠ খেয়ে জীবনযাপন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার (১৩ মার্চ) দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীর শান্তিনগর এলাকায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে লিফলেট বিতরণ শেষে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, চৈত্রের খরতাপে মধ্যে কিছুটা স্বল্প আয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয় করার জন্য দেশের মানুষ আজ লাইনে দাঁড়িয়ে আছে। কিন্তু টিসিবির পণ্য সারাদেশে মাত্র ১ শতাংশ থেকে ২ শতাংশ দিতে পারে। সারাদেশের মানুষ আজকের চড়া দামে জিনিসপত্র কিনছে, এক বেলা এবং আধপেটা খেয়ে তারা জীবন-যাপন করছে।

অন্যদিকে উন্নয়নের গল্প শোনাচ্ছেন প্রধানমন্ত্রী। কি একটা ভয়ংকর দুঃস্বপ্নের মধ্যে জীবনযাপন করছি। ৭২ থেকে ৭৪ আমরা শুনেছি, সেই সময় বাসন্তীর কথা, দুর্গার কথা যারা শাড়ি না পেয়ে মাছ ধরার জাল দিয়ে লজ্জা নিবারণ করেছে। যারা ভাত-রুটি না পেয়ে আম গাছের পাতা, কাঁঠাল গাছের পাতা চিবিয়ে খেয়েছে। তারই পুনরাবৃত্তি হচ্ছে আজকে বাংলার প্রান্তরে প্রান্তরে। দুর্ভিক্ষের ছায়া বিস্তার করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দুর্ভিক্ষ, জিনিসপত্রের দাম বৃদ্ধি, দেশের মানুষ আধপেটা খেয়ে থাকে আর উন্নয়নের নামে কোটি কোটি টাকা বিদেশে পাচার হয়। বাংলাদেশে এখন বিক্ষুব্ধ পরিস্থিতির মধ্যে দিন যাচ্ছে, রাষ্ট্রক্ষমতায় যারা বসে আছেন তাদের কোনো জবাবদিহিতা নেই।

রিজভী আরও বলেন, নতুন নির্বাচন কমিশনকে আমরা প্রত্যাখ্যান করেছি। আমরা মনে করি অবৈধ সরকার অবৈধ আইনের মাধ্যমে এই নির্বাচন কমিশন গঠন করেছে।

এ সময় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গোলাম সারওয়ার, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলসহ স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App