×

খেলা

করাচি টেস্টে রানের পাহাড়ে চড়ে বসেছে অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২২, ০৮:০২ পিএম

করাচি টেস্টে রানের পাহাড়ে চড়ে বসেছে অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

পুরো ২ দিন, অর্থাৎ ১৯০ ওভার ব্যাটিং করেও ইনিংস ঘোষণার পথে হাঁটলো না অস্ট্রেলিয়া। যদিও এই সময়ে ৮ উইকেট হারিয়ে ৫০৫ রান তুলে ফেলেছে কামিন্সবাহিনী। করাচি টেস্টের দ্বিতীয় দিন রোববার পাকিস্তানি বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন অজি ব্যাটাররা। আগের দিন ৩ উইকেট হারিয়ে ২৫১ রান তুলে দিন শেষ করেছিল তারা। আজ সেখান থেকেই শুরু করেন অপরাজিত থাকা দুই ব্যাটার উসমান খাজা ও নাথান লায়ন।

জন্মভূমি পাকিস্তানের মাটিতে প্রথম সেঞ্চুরি পাওয়া খাজা আগের দিন শেষে ১২৭ রানে অপরাজিত ছিলেন। আর নাইটওয়াচম্যান লায়ন তখনও রানের খাতাই খোলেননি। তবে আজ দুজনেই পাল্লা দিয়ে রান তুলেছেন। দুজনের জুটিতে ৫৪ রান ওঠার পর ফাহিম আশরাফের বলে বোল্ড হয়ে ফেরার পথে লায়নের পাশে যোগ হয় ৩৮ রান।

লায়ন বিদায় নেওয়ার পর ট্রাভিস হেডকে নিয়ে ফের ৪৩ রানের কার্যকর জুটি গড়েন খাজা। হেড অবশ্য ২৩ রান করেই ড্রেসিংরুমে ফিরে যান। এরপর ১৩ রান যোগ হতেই ফিরে যান খাজাও। তবে যাওয়ার আগে নিজের ইনিংসকে ১৬০ রানে নিয়ে যান এই বাঁহাতি ব্যাটার। ৫৬ রানের মধ্যে ৩ উইকেট হারালেও অজিদের রানের চাকা থেমে থাকেনি।

খাজার পর বড় ইনিংস আসে লোয়ার মিডল অর্ডার ব্যাটার ও উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির ব্যাট থেকে। কিছুটা আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেওয়ার পর সেঞ্চুরির দিকেও ছুটছিলেন তিনি। সেই সঙ্গে ক্যামেরন গ্রিনের সঙ্গে ৪৫ এবং মিচেল স্টার্কের সঙ্গে ৯৮ রানের জুটিও গড়েন ক্যারি।

উইকেট জেঁকে বসা ক্যারিকে আউট করার জন্য এমনকি নিজেই বল হাতে নেন বাবর আজম। অবশেষে পাকিস্তানি অধিনায়কের বলেই বোল্ড হয়ে ফেরেন ক্যারি। তার ব্যাট থেকে আসে ৯৩ রানের ইনিংস। দিন শেষে ২৮ রানে অপরাজিত থাকেন স্টার্ক। আর কামিন্স ১০ বল মোকাবিলা করলেও রানের খাতা খোলেননি। দিন শেষে ৫০০ ছাড়ানো সংগ্রহও পেলেও ইনিংস ঘোষণার নাম নেননি অজি অধিনায়ক।

বল হাতে পাকিস্তানের ফাহিম আশরাফ ও সাজিদ খান ২টি করে এবং হাসান আলী, নুমান আলী ও বাবর আজম ১টি করে উইকেট নিয়েছেন। এর আগে সিরিজের প্রথম ম্যাচটিতেও রানবন্যা দেখা গিয়েছিল। যার ফলশ্রুতিতে ম্যাচটি ম্যাড়ম্যাড়ে ড্রয়ে শেষ হয়েছিল। দ্বিতীয় ম্যাচের ভাগ্যও হয়তো সেদিকেই গড়াচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App