প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে ৫ ধাপে

আগের সংবাদ

বিচারবহির্ভূত হত্যা: পুলিশ-ডিবি প্রথম, দ্বিতীয় র‌্যাব

পরের সংবাদ

রুশ সেনার হাতে বন্দি মেলিটোপোলের মেয়র

প্রকাশিত: মার্চ ১২, ২০২২ , ১০:১০ অপরাহ্ণ আপডেট: মার্চ ১২, ২০২২ , ১০:২৫ অপরাহ্ণ

রুশ সেনার হাতে গ্রেপ্তার হয়েছে দক্ষিণ ইউক্রেনের মেলিটোপোলের মেয়র। এ খবর পেয়েই মেলিটোপোলের সিটি হলের সামনে জড়ো হয় কয়েক জন শহরবাসী। সময় গড়াতেই ভিড় বাড়তে লাগল। আর কয়েক হাজার মানুষের সেই জমায়েত থেকে উঠল মস্কো বিরোধী স্লোগান এবং অবিলম্বে মেয়রকে মুক্তি দেওয়ারও দাবি। খবর আনন্দবাজার পত্রিকার।

ইউক্রেনের সরকারি টিভি চ্যানেল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেছে শনিবার। তাতে দেখা যাচ্ছে, মেলিটোপোলের সিটি হলের বহু মানুষ জড়ো হয়ে মেয়র ইভান ফেডোরফের মুক্তির দাবি জানাচ্ছেন। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে স্লোগানও দিচ্ছেন। শুক্রবার যুদ্ধবিধ্বস্ত ওই শহরের ঘরছাড়া নাগরিকদের একটি আশ্রয়কেন্দ্র পরিদর্শনের সময় অপহৃত হয়েছিলেন ফেডোরফ। রুশ সেনা শুক্রবারই ওই শহরের দখল নিয়েছিল।

শনিবার সকালে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদেমির জেলেনস্কি একটি ভিডিও বার্তায় বলেন, “এক মেয়র যিনি সাহসের সঙ্গে তার নগরবাসীকে রক্ষা করছিলেন তাকে অপহরণ করা হয়েছে।” তিনি যোগ করেন, “এই কাজ করে নিজেদের দুর্বলতার পরিচয় দিয়েছে আক্রমণকারীরা।”

ইউক্রনের সরকারি টিভি চ্যানেলের ওয়েবসাইটে প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, কালো কাপড়ে ঢাকা মুখ ও কালো পোশাক পরা এক ব্যক্তিকে একটি বাড়ি থেকে বার করে নিয়ে যাচ্ছে কয়েক জন রুশ সেনা। এই ভিডিওটিকে মেয়রের অপহরণের ভিডিও বলে দাবি করেছে ইউক্রেন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়