×

খেলা

ড্রয়ের পথে এগিয়ে যাচ্ছে অ্যান্টিগা টেস্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২২, ১০:৩৬ পিএম

ড্রয়ের পথে এগিয়ে যাচ্ছে অ্যান্টিগা টেস্ট

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৩৫৫ বলে ১২৩ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান উইন্ডিজ ব্যাটার বোনার

অ্যান্টিগা টেস্টে আজ রাতে চতুর্থ দিনের শুরুতেই শেষ হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৩১১ রানের জবাবে ব্যাট করতে নেমে বোনারের ৯ ঘণ্টার ব্যাটিংয়ের সুবাদে প্রথম ইনিংসে ৩৭৫ রান তুলতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংস শেষে ৬৪ রানে এগিয়ে ক্যারিবীয়রা। এ রিপোর্ট লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৪ ওভারে ১ উইকেটে ৭২ রান তুলেছে ইংল্যান্ড। দুই ওপেনার অ্যালেক্স লিস ৬ রান করে কেমার রোজের বলে আউট হলেও জ্যাক ক্রাউলি ৪৫ ও জো রুট ২০ রানে অপরাজিত আছেন।

এর আগে তৃতীয় দিন শেষে ৯ উইকেটে ৩৭৩ রান তুলে দিন শেষ করে ক্যারিবীয়রা। দিন শেষে ভেরাসামি পারমল ৮৭ বলে ২৬ ও জেডন সিলস ৫ বলে ০ রানে অপরাজিত ছিলেন। আজ শুক্রবার চতুর্থ দিনের শুরুতেই ক্যারিবীয়রা তাদের শেষ উইকেটটি হারায়। জেডন সিলস এদিন মাত্র তিন বল খেলতে পারেন। আট বলে শূন্য রান করে জ্যাক লিচের বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন জেডন।

তৃতীয় দিনে ইংল্যান্ডের চরম ধৈর্য্য পরীক্ষা নেন ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনের শেষে হোল্ডার ৪৩ রানে, বোনার ৩৪ রান করে অপরাজিত থাকেন। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩১১ রানের জবাবে ৬২ রানের লিড পায় স্বাগতিকরা। এদিন ৯০.১ ওভার ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ১৭১ রান যোগ করে ওয়েস্ট ইন্ডিজ। বোনার তুলে নেন টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতক।

৪ উইকেটে ২০২ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। দিনের চতুর্থ ওভারে জেসন হোল্ডারকে আউট করেন বেন স্টোকস। ১১৯ বলে ৪৫ রানের ইনিংস খেলেন হোল্ডার। হোল্ডার-বোনার জুটি স্কোরবোর্ডে যোগ করেন ৭৯ রান।

এরপর বাকি ব্যাটারদের নিয়ে এনক্রুমাহ বোনার শুরু করে তার ম্যারাথন ব্যাটিং। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট শতক তুলতে ২৫৭ বল খেলেন ক্যারিবীয় এ ব্যাটার। শেষ পর্যন্ত নিজের টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ ১২৩ রানের ইনিংস খেলে আউট হন তিনি। ৯ ঘণ্টা ১৮ মিনিটের ইনিংসে ৩৫৫ বল খেলেন বোনার। এর আগে ২০১৪ সালে সেন্ট ভিনসেন্টে বাংলাদেশের বিপক্ষে ২১২ রানের ইনিংস খেলার পথে ৪৪৭ বল খেলেন ক্রেগ ব্রাফেট। তারপর টেস্টে ওয়েস্ট ইন্ডিজের হয়ে বোনারই সর্বোচ্চ বল খেললেন এক ইনিংসে।

বোনার ছাড়াও এদিন জশুয়া ডি সিলভা ৮৮ বলে ৩২ ও কেমার রোচ আউট হয়েছেন ৮৯ বলে ১৫ রান করে। দিন শেষে ভেরাসামি পারমল ৮৭ বলে ২৬ ও জেডন সিলস ৫ বলে ০ রানে অপরাজিত ছিলেন। ইংল্যান্ডের পক্ষে দুইটি করে উইকেট নিয়েছেন বেন স্টোকস ও ক্রেইগ ওভারটন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App