×

অপরাধ

কবুতরের ফার্মে লুকিয়ে রাখা ২,৫০০ লিটার সয়াবিন তেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২২, ০৪:২২ পিএম

কবুতরের ফার্মে লুকিয়ে রাখা ২,৫০০ লিটার সয়াবিন তেল

শুক্রবার ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে একটি কবুতরের ফার্ম থেকে সয়াবিন তেল উদ্ধার করা হয়। ছবি: সংগৃহীত

তেল কিনতে গিয়ে ‘নেই’ শুনে ফিরে আসতে হয় বেশিরভাগ ক্রেতাকে। তবে দাম বেশি দিলে ঠিকই তেল পাওয়া যায়। বাজারে বোতলজাত তেলের চেয়ে খোলা তেলের দাম একটু কম। আর তাই ঝিনাইদহের হরিণাকুণ্ডুর তাহেরহুদা ইউনিয়নের রামনগর বটতলা এলাকার কিছু অসাধু ব্যবসায়ী কবুতরের ফার্মে তেল মজুদ করে রেখেছেন।

স্থানীয় সূত্রে খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের এসিল্যান্ড সেলিম আহম্মেদ। এতে তেল মজুদের বিষয়টি ধরা পড়ে। হরিণাকুণ্ডুর তাহেরহুদা ইউনিয়নের রামনগর বটতলা এলাকায় দুজন ব্যবসায়ীর গোডাউনে বিপুল পরিমাণ খোলা সয়াবিন তেল পাওয়া যায়। বিষয়টি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে।

অভিযানে কবুতরের ফার্মে লুকিয়ে রাখা বিধান শাহ নামে এক ব্যবসায়ীর দুই হাজার ৫০০ লিটার তেল পাওয়া যায়। পাশেই জিন্দার আলী নামে আরও এক ছোট দোকানির তালাবদ্ধ গোডাউনে পাওয়া যায় দুই হাজার ৬০০ লিটার সয়াবিন তেল। অবৈধভাবে তেল মজুদ করে কৃত্রিম সংকট তৈরির অপরাধে ব্যবসায়ী জিন্দার আলীকে ৫০ হাজার ও বিধান শাহকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে ওই ব্যবসায়ীদের কাছ থেকে মুচলেকাও নেয়া হয়েছে।

এসিল্যান্ড সেলিম আহম্মেদ বলেন, দোকানিরা অবৈধভাবে তেল মজুত করে কৃত্রিম সংকট তৈরি করছে। খবর পেয়ে দোকানে কোনো তেল না পেয়ে পরে একজনের কবুতরের ফার্মে এবং অন্যজনের দোকানের পেছনে লুকিয়ে রাখা গোডাউনে অভিযান পরিচালনা করি। সেখানে পাঁচ হাজার লিটারের বেশি খোলা সয়াবিন তেল পাওয়া যায়। এসময় ভোক্তা অধিকার আইনে তাদের একজনকে ৫০ হাজার এবং অন্যজনকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App