বিস্ফোরক মামলার সাজাপ্রাপ্ত হুজিবির সংগঠক গ্রেপ্তার

আগের সংবাদ

ইউক্রেন-রাশিয়া বৈঠকে ইতিবাচক অগ্রগতির দাবি পুতিনের

পরের সংবাদ

স্বাধীনতা দিবসে সরাসরি ঢাকা-টরন্টো রুটে উড়বে বিমান

প্রকাশিত: মার্চ ১১, ২০২২ , ৬:২১ অপরাহ্ণ আপডেট: মার্চ ১১, ২০২২ , ৬:২১ অপরাহ্ণ

মহান স্বাধীনতা দিবসে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-টরন্টো রুটে সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। বিমানের এই রুট চালু হলে কানাডার পাশাপাশি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশিরাও উপকৃত হবে।

শুক্রবার (১১ মার্চ) সকালে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে ‘বিমান হাফ-ম্যারাথন’ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে একথা জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আগামী ২৬ মার্চ টরন্টোতে বিমানের ফ্লাইট যাত্রা করবে।’

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘আমরা ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়েও অনেক দূর অগ্রসর হয়েছি। ঢাকা থেকে জাপানের নারিতাতে ফ্লাইট চালুর বিষয়ে সবকিছু চূড়ান্ত হয়েছে। শুধু করোনার কারণে কার্যক্রম থেমে আছে। পৃথিবীর অন্য আন্তর্জাতিক গন্তব্যগুলোতেও বিমান অদূর ভবিষ্যতে ডানা মেলবে।’

উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবরে টরন্টোতে সরাসরি ফ্লাইট চালুর কথা জানিয়েছিল বিমান। কিন্তু করোনার কারণে সেটি আর বাস্তবায়ন করতে পারেনি সংস্থাটি। তবে অপেক্ষার অবসান ঘটিয়ে স্বাধীনতা দিবসে টরন্টোর আকাশে ডানা মেলতে যাচ্ছে বিমান।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়