×

বিনোদন

১৭ মার্চ সব টিভি চ্যানেলে দেখানো হবে টুঙ্গিপাড়ার মিয়াভাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২২, ০৭:৫০ পিএম

১৭ মার্চ সব টিভি চ্যানেলে দেখানো হবে টুঙ্গিপাড়ার মিয়াভাই

সিনেমা টুঙ্গিপাড়ার মিয়া ভাই

১৭ মার্চ সব টিভি চ্যানেলে দেখানো হবে টুঙ্গিপাড়ার মিয়াভাই

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন নিয়ে নির্মিত টুঙ্গিপাড়ার মিয়া ভাই সিনেমাটি দেখানোর জন্য সরকারিসহ সব বেসরকারি চ্যানেলগুলোতে নির্দেশনা দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১০ মার্চ) মন্ত্রণালয়ের টিভি শাখা-২ এর উপসচিব মোহাম্মদ মকবুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন উপলক্ষ্যে সরকারিসহ সব বেসরকারি চ্যানেলগুলোতে বিনামূল্যে টুঙ্গিপাড়ার মিয়া ভাই সিনেমাটি দেখানোর জন্য নির্দেশ দেয়াসহ অনুরোধ করা হল।

প্রসঙ্গত, টুঙ্গিপাড়ার মিয়া ভাই সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান। আর শেখ ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নিয়ে শেখ মুজিব যেভাবে বাংলাদেশের জাতির জনক হয়ে উঠেছেন সেই কাহিনি তুলে ধরা হয়েছে এ সিনেমায়। ২ ঘণ্টা ১২ সেকেন্ডের সিনেমাটি নির্মিত হয়েছে শাপলা মিডিয়ার ব্যানারে। শামীম আহমেদ রনীর চিত্রনাট্যে এটি পরিচালনা করেছেন সেলিম খান।

গত ২ এপ্রিল সারাদেশে ৫৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সিনেমাটি। এবার সিনেমাটি বিনামূল্যে দেখানো হবে সব টিভি চ্যানেলগুলোতে। দর্শকদের জন্য এ সুযোগটি করে দিচ্ছে শাপলা মিডিয়া। এর আগে সম্পূর্ণ বিনামূল্যে শিক্ষা প্রতিষ্ঠান ও সিনেবাজ অ্যাপসে সিনেমাটি দেখার ব্যবস্থা করা হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App