×

জাতীয়

রাহী কম্পোজিট ও ফারমার্স ব্যাংকের ৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২২, ০৭:০৪ পিএম

সুতা কেনার এলসি খুলে রপ্তানি মূল্য পরিশোধ না করে প্রতারণার মাধ্যমে প্রায় ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রাহী কম্পোজিট নিট ওয়্যারের তিনজন ও ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) তিন কর্মকর্তাসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুদকের উপসহকারী পরিচালক সোমা হোড় বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন বলে বৃহস্পতিবার (১০ মার্চ) সংস্থার জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- নারায়ণগঞ্জের রাহী নিট কম্পোজিটের চেয়্যারম্যান ইব্রাহিম খলিল, ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন, পরিচালক ইসমাইল হোসেন ফারুক এবং ফারমার্স ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও মতিঝিল ব্রাঞ্চের শাখা প্রধান জাহিদুর রহমান, গুলশান ব্রাঞ্চের প্রিন্সিপাল অফিসার শাহ আলম ও মতিঝিল ব্রাঞ্চের ইনচার্জ শাহানা খন্দকার (বর্তমানে চাকরিচ্যুত)।

এজাহারে বলা হয়েছে, এলসি খুলে রপ্তানি মূল্য পরিশোধ না করে পরস্পর যোগসাজসে ৮৪ লাখ ৮৯ হাজার ৩৯৬ টাকা আত্মসাত করেছে। তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০/৪০৯/১০৯ ধারা ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App