×

বিনোদন

বাংলাদেশে আসার অনুমতি বাতিল সানি লিওনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২২, ০৬:৫৩ পিএম

বাংলাদেশে আসার অনুমতি বাতিল সানি লিওনের

অভিনেত্রী সানি লিওন

বাংলাদেশে আসার অনুমতি বাতিল সানি লিওনের

বাংলাদেশি সিনেমা ‘সোলজার’ এর শুটিংয়ে অংশ নিতে বলিউড অভিনেত্রী সানি লিওনের ঢাকায় আসার অনুমতি বাতিল করেছে সরকার। প্রথমে অনুমতি দেওয়া হলেও পরে তা বাতিল করা হয়। বুধবার (৯ মার্চ) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অনিবার্যকারণে’ করনজিৎ কর ওয়েভারের (সানি লিওন) বাংলাদেশে আগমনের অনুমতি (ওয়ার্ক পারমিট) বাতিল করা হয়েছে।

এর আগে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের আবেদনের প্রেক্ষিতে সানি লিওনিকে ঢাকায় আসার অনুমতি দিয়েছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। পরে তা বাতিলের কারণ জানতে জানতে মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র) সাইফুল ইসলামকে ফোন করা হলে কোনো সাড়া পাওয়া যায়নি।

অবশ্য প্রযোজক সেলিম খান সানি লিওনের `ওয়ার্ক পারমিট' বাতিলের বিষয়েও কোনো মন্তব্যও করেননি। তিনি জানান, তিনি এখন আর সিনেমাটিই নির্মাণ করবেন না।

দেশি চলচ্চিত্রে বিদেশি অভিনয় শিল্পীদের অংশগ্রহণ সংক্রান্ত নীতিমালা-২০২০ (সংশোধিত) অনুযায়ী বাংলাদেশের কোনো সিনেমায় বিদেশি শিল্পীদের অংশগ্রহণের ক্ষেত্রে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) আবেদ জানায় প্রযোজনা প্রতিষ্ঠান; এফডিসির সুপারিশের ভিত্তিতে বিদেশি শিল্পীদের ‘ওয়ার্ক পারমিট’ দেওয়া হয়।

‘সোলজার’ সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠানের আবেদনের প্রেক্ষিতে সানি লিওনিসহ ১০ জন ভারতীয় অভিনয়শিল্পী ও কলাকুশলীকে ওয়ার্ক পারমিট দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। তাদের মধ্যে শুধু সানি লিওনির ওয়ার্ক পারমিট বাতিল করা হয়েছে; যুক্তরাষ্ট্রের পাসপোর্টে তার ঢাকায় আসার কথা ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App