×

জাতীয়

এক কেজির বেশি আইস জব্দ, মিয়ানমারের ৬ নাগরিক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২২, ১২:৩১ পিএম

এক কেজির বেশি আইস জব্দ, মিয়ানমারের ৬ নাগরিক গ্রেপ্তার

বৃহস্পতিবার টেকনাফে ছয়জন মিয়ানমারের নাগরিককে আইসসহ গ্রেপ্তার করা হয়। ছবি: ভোরের কাগজ

টেকনাফে পৃথক অভিযানে নারীসহ ছয়জন মিয়ানমারের নাগরিককে গ্রেপ্তার করেছে বিজিবি। এসময় মেথ বা ক্রিস্টাল এবং বিপুল পরিমাণ চোরাই কাঠ জব্দ করেছে বিজিবি সদস্যরা।

বিজিবি সূত্র জানায়, বুধবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে বিজিবি সাবরাং বিওপির সদস্যরা নাফ নদীতে টহলরত অবস্থায় একটি সন্দেহভাজন ট্রলার দেখতে পায়। ট্রলারটিকে চ্যালেঞ্জ করা হয় এবং থামার সংকেত দেয়া হয়। কিন্তু সংকেত পেয়েও ট্রলারটির গতি বাড়িয়ে পালানোর চেষ্টা করে পাচারকারীরা। এরপর স্পিডবোটে করে বিজিবি সদস্যরা ট্রলারটিকে ধাওয়া করে। এসময় জিন্না খালে ভাটা শুরু হলে নদীর চরে আটকে যায় ট্রলারটি।

আজ বৃহস্পতিবার সকালে ট্রলারটিকে জিন্না খাল থেকে টেকনাফ জেটি ঘাটে নিয়ে আসা হয়। পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশির সময় ট্রলারের পাটাতন থেকে এক কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আইসের মূল্য পাঁচ কোটি ২৯ লাখ ৫০ হাজার টাকা বলে দাবি করছে বিজিবি। এছাড়া জব্দকৃত কাঠ ও ট্রলারটি টেকনাফ শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে। গ্রেপ্তারকৃত ছয়জন মিয়ানমারের নাগরিক, জব্দকৃত ক্রিস্টাল মেথ বা আইস এবং মোবাইল ফোনসহ নিয়মিত মামলার পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App