×

জাতীয়

তেলের মূল্য নিয়ন্ত্রণে বৃহস্পতিবার থেকে মিলগেটে তদারকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২২, ০৭:০৩ পিএম

তেলের মূল্য নিয়ন্ত্রণে বৃহস্পতিবার থেকে মিলগেটে তদারকি

বুধবার ভোজ্যতেলের সরবরাহ এবং মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে মিল মালিক ও বাজার ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সফিকুজ্জামান ও অন্যরা। ছবি: ভোরের কাগজ

ভোজ্য তেলের তেলেসমাতি নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন ডিলার ও মিলাররা। মিলগেটে সাতদিন ধরে অপেক্ষা করেও তেল পাওয়া যাচ্ছে না বলে দাবি ডিলারদের। যদিও তা অস্বীকার করেছেন মিল মালিকরা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোজ্যতেলের সরবরাহ এবং মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে মিল মালিক ও বাজার ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে সভা করে। বুধবার (৯ মার্চ) আয়োজিত সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অভ্যন্তরীণ বাণিজ্য) এএইচএম সফিকুজ্জামান বলেন, ভোজ্যতেল নিয়ে সব স্তরে কারসাজি হচ্ছে। এ সময়ে পাল্টাপাল্টি অভিযোগে শুরু হয় হট্টোগোল। মহাপরিচালক এএইচএম শফিকুজ্জামান তাদেরকে থামিয়ে দিয়ে বলেন, টিসিবির কাছে ৪ কোটি লিটার সয়াবিন তেল মজুদ আছে। কিছুদিনের মধ্যেই বাজার নিয়ন্ত্রণে চলে আসবে। কারসাজি হচ্ছে কি না তাও খতিয়ে দেখতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বৃহস্পতিবার থেকে মিলগেটে তদারকি শুরু করবে বলেও জানান তিনি।

শফিকুজ্জামান আরো বলেন, সম্প্রতি এফবিসিসিআই এর বৈঠকে যে তথ্য দেয়া হয়েছে, সেখানে তেলের কোনো ঘাটতি নেই। তারা আরো বলেছে, তেলের ঘাটতি তো নেই- ই, এমনকি তারা মিল পর্যায়ে মূল্য বাড়ায় নি। মিল মালিকরা না করলে এটা ডিলাররা করছে। অর্থাৎ কিছু অসাধু ডিলার এর সঙ্গে যুক্ত। সবকিছুই খুঁজে দেখে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App