এবার ঈদের ছুটি হতে পারে ৯ দিন

আগের সংবাদ

আন্তর্জাতিক নারী দিবসে বিশ্বসাহিত্য কেন্দ্রে জলকন্যার প্রদর্শনী

পরের সংবাদ

শ্বশুড়বাড়ি ফিরতে না চাওয়ায় স্ত্রীকে এসিডে ঝলসে দেয় স্বামী

প্রকাশিত: মার্চ ৯, ২০২২ , ৯:৩৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ৯, ২০২২ , ১১:১১ অপরাহ্ণ

পটুয়াখালী জেলার গলাচিপায় এসিড মেরে স্ত্রীকে ঝলসে দেয়া মামলার প্রধান আসামি স্বামী মো. মিলন খানকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় মামলার আরো তিন আসামি মো. হেলাল চৌকিদার তার স্ত্রী মোসা. রুবী বেগম ও ছেলে মো. সাগর চৌকিদারকে গ্রেপ্তার করা হয়।

মূলত এসিড দগ্ধ ২০ বছর বয়সী ভুক্তভোগী মোসা. তয়না বেগম চার বছর আগে রিমনের সঙ্গে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। তবে বিয়ের পর থেকেই পারিবারিক কলহের জেরে বিভিন্ন সময় ভুক্তভোগী তয়না বেগমকে শ্বশুরবাড়ির লোকজন শারীরিক ও মানসিকভাবে নির্যাতন শুরু করে। একপর্যায়ে নির্যাতন সহ্য করতে না পেরে কিছুদিন আগে ভুক্তভোগী তার বাবার বাড়িতে ফিরে আসে। কিন্তু ভুক্তভোগীর স্বামী জোরপূর্বক তাকে শ্বশুড়বাড়িতে যেতে চাপ দিতে থাকে। তবে ভুক্তভোগী যেতে রাজি না হওয়ায় এসিড নিক্ষেপসহ তাকে বিভিন্ন প্রকার ক্ষতি করার হুমকি দেয়। এক পর্যায়ে এসিড নিক্ষেপের মত জঘন্যতম ঘটনাটি ঘটায় স্বামী মিলন। বুধবার (৯ মার্চ) বিকালে র‌্যাব-৩ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসিড নিক্ষেপের ঘটনায় ৪ জনকে গ্রেপ্তারের বিষয়টি জানান র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

সিও বলেন, গত ২ মার্চ পটুয়াখালী জেলার গলাচিপা থানাধীন গৃহবধু তয়না বেগমকে রাতের বেলায় ঘরের বেড়া কেটে শরীরের উপরে এসিড নিক্ষেপ করে। এতে তার বাম চোখ, মুখমন্ডল, ডান হাত ও বাম হাত ঝলসে যায়। এছাড়াও ভুক্তভোগীর সঙ্গে একই খাটে শয়নরত তার মায়ের ডান হাতের কনুই ঝলসে যায়। উক্ত ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় ও ভিকটিমের ন্যায়বিচারের দাবিতে গলাচিপা উপজেলা পরিষদের সামনে এলাকাবাসী মানববন্ধন করে। ঘটনার পরই ভুক্তভোগীর ভাই বাদী হয়ে পটুয়াখালী জেলার গলাচিপা থানায় ভিকটিমের পাষণ্ড স্বামী মিলন খান ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করলে অভিযুক্তরা আত্মগোপনে চলে যায়। তবে র‌্যাব তাদের খোঁজ শুরু করে। এরই পরিপ্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের গত মঙ্গলবার আমরা গ্রেপ্তারে সমর্থ হই। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

রি-এআরজে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।