×

আন্তর্জাতিক

মার্কিন যুদ্ধবিমানে চীনের পতাকা লাগিয়ে রাশিয়া হামলার পরামর্শ ট্রাম্পের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২২, ০৯:০৯ এএম

মার্কিন যুদ্ধবিমানে চীনের পতাকা লাগিয়ে রাশিয়া হামলার পরামর্শ ট্রাম্পের

ইউক্রেন সংকট

মার্কিন যুদ্ধবিমানে চীনের পতাকা লাগিয়ে রাশিয়া হামলার পরামর্শ দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার নিউ অরলিন্সে রিপাবলিকান পার্টির তহবিল সংগ্রহ অনুষ্ঠানে এ পরামর্শ দিয়ে হাসির পাত্রে পরিণত হন তিনি।

মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক এই প্রেসিডেন্ট শনিবার রিপাবলিকান পার্টির শীর্ষ দাতাদের সঙ্গে এক অনুষ্ঠানে অংশ নেন। সেখানে রাশিয়া-ইউক্রেন সংকট নিয়ে দীর্ঘ সময় আলাপ করেন তিনি। ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের এফ-২২ বিমানগুলো চীনা পতাকা দিয়ে লেবেল করা এবং সেসব ব্যবহার করে রাশিয়ায় বোমা নিক্ষেপ করা উচিৎ। খবর সিএনএনের।

এসময় তিনি উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনকে ‘অত্যন্ত কঠোর’ হিসেবে উল্লেখ করে তার প্রশংসা করেন। এমনকি উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি সবচেয়ে কঠোর ছিলেন বলেও দাবি করেন তিনি।

চীনের পতাকায় রাশিয়া আক্রমণের পরামর্শ ও পুতিন-প্রীতি

আলোচনায় ট্রাম্প বলেন, তখন আমরা বলবো, চীন এটা করেছে, আমরা করিনি। তখন তাদের (চীন-রাশিয়া) মধ্যে লড়াই শুরু হবে এবং আমরা পেছনে বসে তা দেখবো।

এর আগে ইউক্রেনে রাশিয়ার হামলার বিষয়ে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ‘বুদ্ধিমান’ বলে প্রশংসা করে গত মাসে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। তবে শনিবার আরও এক দাবি করেছেন তিনি। ট্রাম্প দাবি করেন, তিনি যদি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকতেন, তাহলে পুতিন কখনই ইউক্রেন আক্রমণ করতে পারতো না।

তিনি আরও বলেন, আমি পুতিনকে ভালোভাবে জানি। তিনি এটা করতেন না। তিনি কখনোই এটা করতেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App