×

অপরাধ

দুই হাজার কোটি টাকা পাচার মামলায় সাবেক মন্ত্রীর ভাই গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২২, ১২:০৯ পিএম

ফরিদপুরের আলোচিত দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় চার্জশিটভুক্ত আসামি ও সাবেক এলজিইআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ছোটভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৮ মার্চ) ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, সোমবার দিবাগত রাত তিনটার দিকে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার দুপুরে ফরিদপুরের কোতোয়ালী থানায় এ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে জেলা পুলিশ।

বাবর সবশেষ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। একসময় সদর উপজেলার চেয়ারম্যানের দায়িত্বেও ছিলেন তিনি।

যে মামলায় তিনি গ্রেপ্তার হয়েছেন, ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা সাজ্জাদ হোসেন বরকত এবং তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলও সেই মামলার আসামি।

২০২০ সালের ১৬ মে রাতে ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লার মোল্লাবাড়ী সড়কে ফরিদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে দুই দফা হামলা হয়। পরে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ফরিদপুর কোতোয়ালি থানায় মামলা করেন তিনি।

ওই ঘটনায় ৭ জুন রাতে পুলিশের বিশেষ অভিযানে গ্রেপ্তার হন বরকত ও রুবেল। তাদের বিরুদ্ধে নানা দুর্নীতি, সন্ত্রাস ও অর্থপাচারের খবর বেরিয়ে আসতে থাকে। বেশ কয়েকটি মামলাও হয় তাদের বিরুদ্ধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App