×

খেলা

এবার কী এক জার্সিতে রোনালদো, মেসি?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২২, ১২:৩১ পিএম

এবার কী এক জার্সিতে রোনালদো, মেসি?

ফাইল ছবি।

রেড ডেভিলদের দলে কী দ্বিতীয়বার অস্তমিত হতে চলেছে ক্রিশ্চিয়ানো রোনালদো নামক সূর্য? জানা গেছে চলতি মৌসুমের শেষে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে যোগ দেওয়ার কথা ভাবছেন তিনি।

রবিবার (৬ মার্চ) ম্যানচেস্টার সিটির সঙ্গে ডার্বিতে ৩৭ বছর বয়সী এই তারকাকে বাদ দিয়েই মাঠে নামে ইউনাইটেড। পরে র‍্যাল্ফ রাঙ্গনিক দাবি করেন যে চোটের কারণে তিনি এই ম্যাচে খেলতে পারেননি। যদিও কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছে যে তার কোনো রকম চোট ছিল না।

এতিহাদ স্টেডিয়ামের ম্যাচে তিনি দলে থাকবেন না জানানোর পরে 'ক্ষিপ্ত' রোনালদো উষ্ণ আবহাওয়ার প্রশিক্ষণের জন্য তার জন্মস্থান পর্তুগালে ফিরে যান।

ম্যানচেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হলে এই মৌসুমের শেষে রোনালদো ইউনাইটেড ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। বিভিন্ন প্রতিবেদনে বলা হচ্ছে যে তিনি পিএসজিতে যোগ দেয়ার সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দেননি।

রোনালদো তার ভবিষ্যতের কথা মাথায় রেখে পর্তুগালে উড়ে এসেছেন। ইউনাইটেড প্রিমিয়ার লিগের প্রথম চার দলের মধ্যে জায়গা পাওয়ার জন্য লড়াই প্রায় না থাকার কারণে তিনি তার পরবর্তী পদক্ষেপের পরিকল্পনা করছেন।

প্রতিবেদনে বলা হয়েছে যে জুভেন্টাসের সঙ্গে সিরি এ-তে ফিরে আসার সম্ভাবনা ইতোমধ্যেই বাতিল করা হয়েছে। এবং পর্তুগিজ জায়ান্ট স্পোর্টিং লিসবনে ফের যোগ দেয়ার সম্ভাবনাও খুবই ক্ষীণ।

এর ফলেই ক্রিশ্চিয়ানো রোনালদো আগামী দিনে প্যারিসে যাওয়ার বিষয়ে পরিকল্পনা করছেন বলে জানা গেছে। লিওনেল মেসি এবং নেইমারের সঙ্গে একসঙ্গে পিএসজির একটি স্বপ্নের ফরোয়ার্ড লাইন তৈরি হওয়ার ক্ষীণ সম্ভাবনা তৈরি হয়েছে। এই সম্ভাবনা বাস্তবায়িত হবে কি না তা জানা যাবে যদি রোনালদো লিগ ১-এর অন্যতম বড় দল পিএসজি-তে যোগ দেন।

রোনালদোর ফিরে আসার পর থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের হতাশাজনক পারফরম্যান্সে কোনো পরিবর্তন হয়নি। এরফলেই ওলে গুনার সোলস্কজারকে ডিসেম্বরে বরখাস্ত করা হয় এবং তার জায়গায় আসেন অভিজ্ঞ কোচ র‍্যাল্ফ রাঙ্গনিক।

র‍্যাল্ফ অন্তর্বর্তীকালীন বস হওয়ার পর থেকে রোনালদোর ফর্ম বেশ খারাপ হয়েছে এবং রেড ডেভিলরা বর্তমানে লীগ টেবিলে পঞ্চম স্থানে রয়েছে। আর্সেনালের থেকে তারা এক পয়েন্ট পিছিয়ে রয়েছে এবং গানারদের হাতে এখনও তিনটি খেলা বাকি রয়েছে। খবর জি নিউজের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App