×

অপরাধ

এআইজি প্রিজন্স মাইনুদ্দিনসহ দুজনকে দুদকে জিজ্ঞাসাবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২২, ১১:৪৬ এএম

এআইজি প্রিজন্স মাইনুদ্দিনসহ দুজনকে দুদকে জিজ্ঞাসাবাদ

মাইনুদ্দিন ভুঁইয়া

কারাগারের অনিয়ম-দুর্নীতির অভিযোগে এআইজি প্রিজন্স মাইনুদ্দিন ভুঁইয়া ও মৌলভীবাজার কারাগারের জেলার আবু মুসাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (৮ মার্চ) সকাল ১০টা থেকে দুদকের বিশেষ অনুসন্ধান টিমের সদস্যরা রাজধানীর সেগুনবাগিচায় কমিশনের প্রধান কার্যালয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করছেন বলে দুদক সূত্র জানিয়েছে। এর আগে সকাল সাড়ে নয়টার দিকে তারা দুদক কার্যালয়ে হাজির হন।

অভিযোগপত্রে বলা হয়, ক্ষমতার অপব্যবহার ও ঘুষ গ্রহণ করে কারাগারে বিভিন্ন পদে জনবল নিয়োগ, অবৈধ ক্যান্টিন বাণিজ্যসহ নানা অনিয়ম, দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাতের অভিযোগে খুলনাসহ তিন কারাগারের শীর্ষ স্থানীয় তিন কর্মকর্তাকে গত রবিবার জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরই ধারাবাহিকতায় আজ এই দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত রবিবার অভিযুক্ত যে তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয় তারা হলেন- খুলনা বিভাগের ডিআইজি প্রিজন সগীর মিয়া, গাজীপুরের কাশিমপুর কারাগারের জেল সুপার গিয়াস উদ্দিন মোল্লা ও মেহেরপুর জেলা কারাগারের জেল সুপার মোখলেসুর রহমান।

দুদক সূত্র জানায়, দেশের বিভিন্ন কারাগারে অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাবেক দুই আইজি প্রিজন্স, বর্তমান চার ডিআইজি, বিভিন্ন কারাগারের জেল সুপার, জেলারসহ অর্ধশত কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সংস্থাটির সর্বশেষ অনুসন্ধানে বেরিয়ে এসেছে, দেশের বেশিরভাগ কারাগারে চলছে লাগামহীন দুর্নীতি। এসব দুর্নীতিতে কারাগারের উচ্চপর্যায় থেকে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী জড়িত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App