×

জাতীয়

অনলাইন প্লাটফর্মে আঁধার ভাঙার শপথ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২২, ১২:২৪ এএম

অনলাইন প্লাটফর্মে আঁধার ভাঙার শপথ

প্রতীকী ছবি

নারীর জন্য শঙ্কাহীন সমাজ গড়ার প্রত্যয়ে আঁধার ভাঙ্গার শপথ নিলেন নারী ও মানবাধিকার কর্মীরা। আন্তর্জাতিক নারী দিবসের প্রথম প্রহরে ১২টা ১ মিনিটে অনলাইন প্লাটফর্মে এই শপথ নেন তারা। আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, বাংলাদেশ প্রতিবারই কেন্দ্রীয় শহীদ মিনারে এই অনুষ্ঠানের আয়োজন করে। করোনা পরিস্থিতির কারণে এ বছর অনলাইন প্লাটফর্মে ‘রাতের আঁধার ভাঙার’ প্রতীকী আয়োজন অনুষ্ঠিত হয়।

সোমবার (৭ মার্চ) রাত সাড়ে ১০ টায় এই অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে এবারই প্রথম হ্যাশট্যাগ (#)আঁধারভাঙারশপথ ক্যাম্পেইন শুরু হয়।

এ আয়োজনে বক্তব্য রাখেন আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের কো- চেয়ারপার্সন শাহীন আনাম, সদস্য শিপা হাফিজাসহ বিভিন্ন জেলার নারী ও মানবাধিকার কর্মীরা। আমরাই পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের প্রধান সমন্বয়ক জিনাত আরা হক অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এবং শপথবাক্য পাঠ করান।‌

এছাড়া ভারচুয়ালি এই অনুষ্ঠানে আমরাই পারি জোটের ৪৮টি জেলার জেলাজোট সদস্য, নারী ও মানবাধিকার সংগঠনের নেতা, বেসরকারি সংগঠনের প্রতিনিধি, বিভিন্ন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রতিনিধি, আমরাই পারি জোটের চেঞ্জমেকাররা যুক্ত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App