×

রাজধানী

রাজধানীর মতিঝিলে ১৫ তলা ভবনে ফাটল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২২, ১২:১১ এএম

রাজধানীর মতিঝিলে ১৫ তলা ভবনে ফাটল

ছবি: সংগৃহীত

রাজধানীর মতিঝিলে মডার্ন ম্যানসন নামের ১৫ তলা একটি ভবনের তৃতীয় তলায় ফাটল দেখা দেওয়ায় সেখানে অবস্থানরতদের সরিয়ে নেওয়া হয়েছে। প্রাথমিক পরিদর্শন শেষে ভবনটি ব্যবহার না করার পরামর্শ দিয়েছে ফায়ার সার্ভিস।

রবিবার (৬ মার্চ) সন্ধ্যায় ফাটল দেখা দেওয়ার খবরের পর পরিদর্শন শেষে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ভবনটি ব্যবহারে নিরুৎসাহিত করা হয়েছে।

ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাফি আল ফারুক জানান, রাত পৌনে ১০টার দিকে ফায়ার সার্ভিসের অনুসন্ধান ও উদ্ধার দল ঘটনাস্থল পরিদর্শনের কাজ শেষ করেছে। পরে ভবন থেকে লোকজন সরিয়ে নেওয়া হয়েছে এবং ভবনটি ব্যবহারে নিরুৎসাহিত করা হয়েছে।

মতিঝিলের ৫৩ নম্বরে অবস্থিত মডার্ন ম্যানসনে ব্যাংক, রেস্তোঁরাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে। সন্ধ্যা সাতটায় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে ওই ভবনের তৃতীয় তলায় ফাটলের খবর আসে। এরপর সেখানে গিয়ে ভবনটি থেকে লোকজনকে নেমে আসতে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের বার্তায় জানানো হয়, নিয়ন্ত্রণ কক্ষে খবর আসার পর তা পরিদর্শনে গিয়ে ভবনটির তৃতীয় তলার পিলারসহ দেয়ালের বেশ কিছু জায়গা থেকে প্লাস্টার খসে পড়েছে বলে দেখা যায়। পিলারের রডও বেরিয়ে গেছে।

এ অবস্থায় ভবনটিকে ঝুঁকিপূর্ণ বিবেচনায় লোকজনকে সরিয়ে নেওয়া হচ্ছে বলে বার্তায় উল্লেখ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App