×

খেলা

দক্ষিণ আফ্রিকা যেতে চান না সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২২, ১২:৫৬ এএম

ঢাকা প্রিমিয়ার লিগের দল মোহামেডানের জার্সি উন্মোচন অনুষ্ঠান শেষে শনিবার দুবাই যাওয়ার আগে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাকিব বলেছেন, আমি মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছি, মনে হয় না আমার পক্ষে এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় খেলা সম্ভব। এ কারণেই আমার মনে হয়, আমি যদি একটা বিরতি পাই, যদি ওই আগ্রহটা ফিরে পাই, তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে।

তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১১ মার্চ দক্ষিণ আফ্রিকাগামী বিমান ধরবে বাংলাদেশ দল। তার আগে দুই ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দুই সংস্করণের দলেই নাম আছে অলরাউন্ডার সাকিব আল হাসানের। তবে শেষ মুহূর্তে এসে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চান না তিনি।

সাকিবের দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট খেলা নিয়ে আগেই দোটানা ছিল। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সাকিব সেখানে ওয়ানডের সঙ্গে টেস্টও খেলবেন। এরপর দুই ফরম্যাটেই আসে সাকিবের নাম। তবে আফিগানিস্তানের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে ছন্দে না থাকায় আপাতত আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি চাচ্ছেন সাকিব। এজন্য দক্ষিণ আফ্রিকা সফর থেকে নিজেকে সরিয়ে নিতে চান। বোর্ড অবশ্য সাকিবের বিষয়টি নিয়ে সময় চেয়েছে।

সাকিব বলেছেন, আমি খেলাটা (আফগানিস্তান সিরিজ) একদমই উপভোগ করতে পারিনি, পুরো সিরিজটাই টি- টোয়েন্টি ও ওয়ানডে। আমি চেষ্টা করেছি, কিন্তু হয়নি। আমার মনে হয় না, এমন মানসিকতা নিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলাটা ঠিক হবে। আমি এ কথা জালাল ইউনুস ভাইয়ের সঙ্গেও আলাপ করেছি। জালাল ভাই বলেছেন, দুদিন তিনিও চিন্তা করবেন। আমাকেও চিন্তা করার সময় দিয়েছেন।

চূড়ান্ত সিদ্ধান্ত পরে আসবে, তার মধ্যে হয়তো অনেক বদলও হতে পারে। তবে এই মুহূর্তে নিজের এমন শারীরিক-মানসিক অবস্থায় দক্ষিণ আফ্রিকায় নিজের খেলার বিপক্ষেই মত সাকিবের, তখন (সিদ্ধান্ত নেয়ার আগ) পর্যন্ত যদি আমার মন-মানসিকতা এমন থাকে, শারীরিক অবস্থাও এমন থাকে, তাহলে এটা (তার দক্ষিণ আফ্রিকায় যাওয়া) দলের জন্যই ক্ষতি হবে। যেটা আগেও বললাম, আমার নিজের প্রতি নিজের যে প্রত্যাশা, মানুষের যে প্রত্যাশা, সেটা যদি আমি পূরণ করতে না পারি, তাহলে দলে থাকাটা খুবই দুঃখজনক হবে। এটা সতীর্থদের সঙ্গে প্রতারণা করার মতো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App