ঢাকায় ৯০০ প্রতিনিধি নিয়ে এফএও সম্মেলন শুরু মঙ্গলবার

আগের সংবাদ

দেশে করোনায় কমল মৃত্যু ও শনাক্ত

পরের সংবাদ

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ দুইশত বছরের মধ্যে অন্যতম: মেয়র আতিক

প্রকাশিত: মার্চ ৭, ২০২২ , ৪:০০ অপরাহ্ণ আপডেট: মার্চ ৭, ২০২২ , ৪:০২ অপরাহ্ণ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বিশ্বের ইতিহাসে দুইশ বছরের মধ্যে অন্যতম হলো বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ। তিনি বলেন, জাতির পিতা ১৯৭১ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানে তর্জনী উঁচিয়ে ভরাট গলায় স্বাধীনতার ডাক দিয়েছিলেন এবং আমাদের করণীয় কি সে বিষয়ে নির্দেশনা প্রদান করেছেন।

আজ সোমবার সকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এর প্রধান ফটকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন ডিএনসিসি মেয়র। এ সময় তিনি পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত বক্তৃতা প্রদান করেন এবং মোনাজাতে অংশ নেন।

মেয়র আতিক বলেন, এই মার্চ মাস আমাদের জন্য অতি গুরুত্বপূর্ণ কারণ এই মার্চ মাসেই বঙ্গবন্ধু ঐতিহাসিক ভাষণ প্রদান করেন, এই মার্চ মাসেই বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেন এবং এই মার্চ মাসেই মহান মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল।

ঐতিহাসিক এই মার্চ মাসে ডিএনসিসি মেয়র সংশ্লিষ্ট কর্মকর্তাদের আগামী ১০ মার্চ থেকে ১৭ মার্চ এক সপ্তাহব্যাপি মশক নিধনের জন্য বিশেষ অভিযান পরিচালনার নির্দেশনা প্রদান করেন। এবং বক্তৃতা শেষে মেয়র মোনাজাতে অংশগ্রহণ করেন।

এই শ্রদ্ধা নিবেদনের সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ কাউন্সিলরবৃন্দ ও অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়