×

সাহিত্য

নারী দিবস উপলক্ষে ৮ নারী নাট্য ব্যক্তিত্বকে সম্মাননা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২২, ১২:৪০ পিএম

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে পাঁচ দিনব্যাপি নাট্যোৎসবের আয়োজন করেছে কাঁচখেলা রেপার্টরি থিয়েটার। ‘কন্যা জায়া জননী, এগিয়ে যাবার সময় এখনই’ এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (৮ মার্চ) বিকেল ৫টায় বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে এই উৎসবের উদ্বোধন করবেন কিংবদন্তি অভিনেত্রী ও নাট্য ব্যক্তিত্ব ফেরদৌসী মজুমদার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উৎসবের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় আরও উপস্থিত থাকবেন নাট্যাঙ্গণের বরেণ্য ব্যক্তিরা।

মঞ্চনাটকে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ উদ্বোধনী আয়োজনে ৮ জন সৃজনশীল নারীকে প্রদান করা হবে ‘কাঁচখেলা নাট্য সম্মাননা ২০২২’। তারা হলেন নাট্যকার সাধনা আহমেদ, রুমা মোদক, মাহফুজা হিলালী, নাসরীন মুস্তাফা ও নাট্যনির্দেশক ড. আইরিন পারভীন লোপা, ত্রপা মজুমদার, হৃদি হক এবং নাট্যকার ও নাট্যনির্দেশক নূনা আফরোজ।

উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষে ৮ মার্চ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় মঞ্চায়ন হবে নাটকের দল দৃশ্যকাব্যের নাটক ‘বাঘ’, ৯ মার্চ বুধবার মঞ্চায়ন হবে থিয়েটার ‘৫২’ এর নাটক ‘কালিদাস’, ১০ মার্চ বৃহস্পতিবার নাট্যম রেপার্টরির নাটক ‘দমের মাদার’, ১১ মার্চ শুক্রবার প্রাঙ্গণেমোরের নাটক ‘আমি ও রবীন্দ্রনাথ’ ও শেষ দিন ১২ মার্চ শনিবার মঞ্চায়ন হবে আয়োজক নাট্যদল কাঁচখেলা রেপার্টরি থিয়েটারের নাটক ‘মুজিবের মেয়ে’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App