×

পুরনো খবর

টাক মাথায় গজাবে চুল, চুলের যত্নে ঘি ম্যাজিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২২, ১২:৫৮ পিএম

টাক মাথায় গজাবে চুল, চুলের যত্নে ঘি ম্যাজিক

ফাইল ছবি

গরম গরম ভাতে ঘি, আহা… এ স্বাদের ভাগ হবে না। কিন্তু জানেন, ঘি শুধু খেলেই হলো না। মাখলেও দারুণ উপকার। ব্যাপারটা অদ্ভুত লাগছে? জেনে নিন রূপ বিশেষজ্ঞরা কী বলছেন।

১. দূষণের কারণে চুল তার উজ্জলতা হারিয়ে ফেলছে? চুলের যত্নে দারুণ কাজ করে ঘি। দু চামচ ঘিয়ের সঙ্গে মিশিয়ে নিন এক চামচ নারকেল তেল। সপ্তাহে একদিন চুলে ভালো করে মেখে নিন। তারপর কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। দেখবেন উজ্জলতা ফিরে আসবে।

২. অনেকেরই অল্প বয়সে চুল পেকে যায়। এই সমস্যাও দূর করতে পারে ঘি। সপ্তাহে একদিন অল্প ঘি হালকা গরম করে চুলে ম্যাসাজ করুন।

৩. দিন দিন চুল পাতলা হয়ে আসছে? সপ্তাহে একবার ঘি ম্যাসাজ করুন। সঙ্গে মিশিয়ে নিন অল্প নারকেল তেল। দেখবেন আপনার মাথায় ধীরে ধীরে চুল গজাবে। চুল পড়ার সমস্যাও দূর হবে।

৪. ঘিয়ে থাকা ফ্যাটি অ্যাসিড মাথার ত্বককে পুষ্টি দিয়ে চুলের গোড়াকে ভেতর থেকে আর্দ্র করে, ফলে চুল নরম, মসৃণ এবং ঝকঝকে হয়।

৫. ঘিয়ের সঙ্গে আমলকি বা পেঁয়াজের রস মিশিয়ে মাথায় লাগিয়ে নিন। এরপর ভালো করে ম্যাসাজ করুন। চুলের বৃদ্ধিতে সাহায্য করবে এ মিশ্রণ।

তবে মনে রাখবেন চুলে ঘি ব্যবহারের পর অবশ্যই শ্যাম্পু করে নিতে হবে। রাতে শোয়ার সময় চুলে ঘি ব্যবহার করবেন না। খবর সংবাদ প্রতিদিনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App