×

জাতীয়

জলে, স্থলে ও আকাশে দায়িত্ব পালনে সক্ষম বিজিবি: মহাপরিচালক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২২, ০২:০৩ পিএম

জলে, স্থলে ও আকাশে দায়িত্ব পালনে সক্ষম বিজিবি: মহাপরিচালক

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল সাকিল আহমেদ। ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল সাকিল আহমেদ বলেছেন, জলে, স্থলে ও আকাশে দায়িত্ব পালনে সক্ষম বিজিবি। আজ শনিবার (৫ মার্চ) সকালে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় পৌঁছান এবং বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দেয়া শেষে তিনি এ কথা বলেন।

এসময় ফাতেহা শরীফ পাঠ ও বিশেষ মোনাজাত করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়। পরে মহাপরিচালক মহোদয় বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

শ্রদ্ধা নিবেদনের আনুষ্ঠানিক কার্যক্রম শেষে বিজিবি মহাপরিচালক বলেন, বিজিবি মহাপরিচালক হিসেবে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যমান মনে করছি। স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির পিতা বিজিবিকে নবজীবন দান করেছিলেন। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবিকে যুগোপযোগী করে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলেছেন। বিজিবি এখন জলে, স্থলে ও আকাশপথে যেকোনো দায়িত্ব পালনে সক্ষম।

গত ২৮ ফেব্রুয়ারি মেজর জেনারেল সাকিল আহমেদ, বর্ডার গার্ড বাংলাদেশর (বিজিবি) মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App