×

খেলা

ক্যাচ মিসের খেসারতে টাইগারদের সিরিজ ভাগাভাগি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২২, ০৬:২৭ পিএম

ক্যাচ মিসের খেসারতে টাইগারদের সিরিজ ভাগাভাগি

আফগানদের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বল হাতে চমক দেখাতে পারেনি টাইগাররা

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিং-বোলিং এমনকি ফিল্ডিংটাও ভালো করতে ব্যর্থ হল মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। তাদের ক্যাচ মিসের মহড়ায় ৮ উইকেটে জিতল আফগানরা।

১১৬ রানের জবাবে শুরু থেকে সাবধানে খেলতে থাকে আফগানিস্তান। তবে উইকেট শিকারের সুযোগ পেয়েও তা লুফে নিতে ব্যর্থ হয়। হজরতুউল্লাহর ক্যাচ উইকেটের সামনে দাঁড়িয়ে তালুবন্দি করতে ব্যর্থ হন নাসুম আহমেদ। এরপর দ্বিতীয় ওভারে মেহেদী হাসানের বলে আউট হন রহমানুউল্লাহ। তিনি ৫ বলে ৩ রান করে আউট হন। শুরুতে উইকেট হারালেও দ্রুত ঘুরে দাঁড়ায় আফগানিস্তান। হজরতউল্লাহ ও ওসমান অর্ধশত রানের জুটি গড়েন। সাকিব, শরিফুল ও নাসুমরা আঁটসাঁট বোলিং করেও উইকেট শিকার করতে ব্যর্থ হন। তবে দলীয় ১০৩ রানে আউট হন ওসমান। তিনি মাহমুদউল্লাহর বলে উইকেটের পিছনে লিটনের ধরা পড়েন। এর আগে দুটি ক্যাচ মিস করেছে টাইগাররা। ফলে মাহমুদউল্লাহ বাহীনি ক্যাচ মিসের খেসারত দিয়েছে সিরিজ ভাগাভাগি করে। এছাড়া টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে বাংলাদেশ হারাতে থাকে উইকেট। এদিন মুমিম শাহরিয়ার মোহাম্মদ নবীর করা ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে আউট হন। ১০ বলে ১ চারে মুনিমের ব্যাট থেকে আসে ৪ রান। এরপর চতুর্থ ওভারের প্রথম বলে সাজঘরে ফিরেন লিটন দাস। আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করে ইনিংসের ভিত গড়ে দিয়েছিলেন। এই ম্যাচে ১ ছয় মেরে তেমন আভাসই দিচ্ছিলেন। তবে ১০ রানে থামতে হয় তাকে। এরপর দলীয় ৩৮ রানে আউট হন মোহাম্মদ নাঈম।

তিন উইকেট খুইয়ে টাইগাররা যখন ধুঁকছিল তখন হাল ধরতে পারেননি সাকিব আল হাসান। তিনি আজমতুল্লাহর বলে আউট হন। ১৫ বলে ৯ রান করেন সাকিব। এরপর দলীয় ৮৮রানে আউট হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি মুশফিককে ভালো সঙ্গ দিচ্ছিলেন। কিন্তু দ্রুত রান তুলতে গিয়ে রশিদ খানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন টাইগার দলপতি। মাহমুদউল্লাহ ১৪বলে ৩চারের সাহায্যে ২১রান করেন। ক্রিজে থিতু হয়েও ইনিংস লম্বা করতে পারেননি মুশফিক। তিনি ২৫ বলে ৩০ রান করেন। এরপর নিয়মিত উইকেট হারিয়ে বড় সঙ্গে তুলতে ব্যর্থ হয় টাইগাররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App