যুদ্ধবিরতি মানছে না রুশ সেনারা, অভিযোগ ইউক্রেনের

আগের সংবাদ

ইউক্রেনে কেন নো-ফ্লাই জোন ঘোষণা করেনি ন্যাটো

পরের সংবাদ

ক্যাচ মিসের খেসারতে টাইগারদের সিরিজ ভাগাভাগি

প্রকাশিত: মার্চ ৫, ২০২২ , ৬:২৭ অপরাহ্ণ আপডেট: মার্চ ৬, ২০২২ , ১২:৪৯ অপরাহ্ণ

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিং-বোলিং এমনকি ফিল্ডিংটাও ভালো করতে ব্যর্থ হল মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। তাদের ক্যাচ মিসের মহড়ায় ৮ উইকেটে জিতল আফগানরা।

১১৬ রানের জবাবে শুরু থেকে সাবধানে খেলতে থাকে আফগানিস্তান। তবে উইকেট শিকারের সুযোগ পেয়েও তা লুফে নিতে ব্যর্থ হয়। হজরতুউল্লাহর ক্যাচ উইকেটের সামনে দাঁড়িয়ে তালুবন্দি করতে ব্যর্থ হন নাসুম আহমেদ। এরপর দ্বিতীয় ওভারে মেহেদী হাসানের বলে আউট হন রহমানুউল্লাহ। তিনি ৫ বলে ৩ রান করে আউট হন। শুরুতে উইকেট হারালেও দ্রুত ঘুরে দাঁড়ায় আফগানিস্তান। হজরতউল্লাহ ও ওসমান অর্ধশত রানের জুটি গড়েন। সাকিব, শরিফুল ও নাসুমরা আঁটসাঁট বোলিং করেও উইকেট শিকার করতে ব্যর্থ হন। তবে দলীয় ১০৩ রানে আউট হন ওসমান। তিনি মাহমুদউল্লাহর বলে উইকেটের পিছনে লিটনের ধরা পড়েন। এর আগে দুটি ক্যাচ মিস করেছে টাইগাররা। ফলে মাহমুদউল্লাহ বাহীনি ক্যাচ মিসের খেসারত দিয়েছে সিরিজ ভাগাভাগি করে।
এছাড়া টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে বাংলাদেশ হারাতে থাকে উইকেট। এদিন মুমিম শাহরিয়ার মোহাম্মদ নবীর করা ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে আউট হন। ১০ বলে ১ চারে মুনিমের ব্যাট থেকে আসে ৪ রান। এরপর চতুর্থ ওভারের প্রথম বলে সাজঘরে ফিরেন লিটন দাস। আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করে ইনিংসের ভিত গড়ে দিয়েছিলেন। এই ম্যাচে ১ ছয় মেরে তেমন আভাসই দিচ্ছিলেন। তবে ১০ রানে থামতে হয় তাকে।
এরপর দলীয় ৩৮ রানে আউট হন মোহাম্মদ নাঈম।

তিন উইকেট খুইয়ে টাইগাররা যখন ধুঁকছিল তখন হাল ধরতে পারেননি সাকিব আল হাসান। তিনি আজমতুল্লাহর বলে আউট হন। ১৫ বলে ৯ রান করেন সাকিব। এরপর দলীয় ৮৮রানে আউট হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি মুশফিককে ভালো সঙ্গ দিচ্ছিলেন। কিন্তু দ্রুত রান তুলতে গিয়ে রশিদ খানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন টাইগার দলপতি। মাহমুদউল্লাহ ১৪বলে ৩চারের সাহায্যে ২১রান করেন। ক্রিজে থিতু হয়েও ইনিংস লম্বা করতে পারেননি মুশফিক। তিনি ২৫ বলে ৩০ রান করেন। এরপর নিয়মিত উইকেট হারিয়ে বড় সঙ্গে তুলতে ব্যর্থ হয় টাইগাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়