×

বিনোদন

রায় দেখেই জায়েদকে শপথ পড়ানো হয়েছে: ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২২, ০৬:৫৫ পিএম

রায় দেখেই জায়েদকে শপথ পড়ানো হয়েছে: ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

শুক্রবার বিএফডিসির স্টাডি রুমের সামনে খোলা মাঠে শপথ অনুষ্ঠানে সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ও অন্যান্যরা। ছবি: ভোরের কাগজ

কোর্টের রায় দেখেই জায়েদ খান ও তার প্যানেলের নির্বাচিত কয়েকজন সদস্যদের শপথ বাক্য পাঠ করিয়েছেন ইলিয়াস কাঞ্চন। শুক্রবার (৪ মার্চ) বিকেলে এফডিসিতে এই শপথবাক্য পাঠ করান ইলিয়াস কাঞ্চন।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন। এতে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন নিপুণ ও জায়েদ খান। নির্বাচনের প্রাথমিক ফলাফলে জয়লাভ করেন জায়েদ। এরপর পুনর্গণনাতেও তিনি জয় পান।

পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে নির্বাচনে অনিয়মের অভিযোগ তোলেন নিপুণ। সেই প্রেক্ষিতে পদটি নিয়ে শুরু হয় বিতর্কের ঝড়। বিষয়টি সমাধানের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নির্দেশ দেওয়া হয় নির্বাচনের আপিল বোর্ডকে। তারা তদন্ত শেষে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে এবং নিপুণকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করে। তখন নিপুণকে শপথ পাঠ করিয়ে ছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

সে প্রসঙ্গ টেনে শপথ শেষে এক সংবাদ সম্মেলনে একজন সাংবাদিক ইলিয়াস কাঞ্চনের কাছে জানতে চান, একই সভাপতি দু’জন সাধারণ সম্পাদককে শপথ পড়াতে পারেন কিনা? জবাবে তিনি বলেন, আগের সাধারণ সম্পাদক যিনি ছিলেন, তিনি সে সময় বৈধ ছিলেন। পাঠ করিয়েছি। তারপর মামলা-মোকদ্দমা হয়েছে, এখন কোর্ট যেভাবে আমাকে নির্দেশনা দিয়েছে। আমাকে সেইভাবেই করতে হবে। এর বাইরে তো আমি যেতে পারব না। যদি কোনো নিয়ম থাকে, তাহলে আপনি আমাকে বলেন।

আরেকজন জানতে চান শপথবাক্য পাঠ করার সেক্ষেত্রে সময়সীমা নির্ধারণ করা আছে কিনা? ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের নিয়ম সেটি হলো যে, আমাদের যে শপথ এটা দীর্ঘদিন ধরে সমিতির নিয়মে এটা গঠনতন্ত্রের মধ্যে কোথাও নাই যে তাকে শপথবাক্য পাঠ করতে হবে। এতদিনের মধ্যে করতে হবে এমন নাই। তবে একটা জিনিস আছে, সেটি হলো যে, মিটিংয়ে অ্যাটেন্ড করার বিষয়টি আছে। সেই জায়গায় শপথবাক্য সে যেকোনো সময় করতে পারে।

এ সময় জায়েদ খান বলেন, আমাদের গত কার্যকরী কমিটিতে কিন্তু একেকজন এক মিটিং, দুই মিটিং পর এসে শপথ নিয়েছেন। আমাদের এটি একটি আনুষ্ঠানিকতা হয় মাত্র, প্রোভিশনের মতো। সেখানে আসলে শপথ আনুষ্ঠানিকতা মাত্র।

https://www.youtube.com/watch?v=FWBwiACU110

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App