×

শিক্ষা

মাধ্যমিক পর্যায়ে সশরীরে ক্লাস মার্চের মধ্যভাগেই: শিক্ষামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২২, ১১:৪০ এএম

মাধ্যমিক পর্যায়ে সশরীরে ক্লাস মার্চের মধ্যভাগেই: শিক্ষামন্ত্রী

প্রতীকী ছবি

মাধ্যমিক পর্যায়ে সশরীরে ক্লাস মার্চের মধ্যভাগেই: শিক্ষামন্ত্রী

শুক্রবার রাজধানীর গুলশানের একটি হোটেলে ‘স্টাডি ইন ইন্ডিয়া এডুকেশন ফেয়ার-২০২২’ এর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

মাধ্যমিক পর্যায়ে মার্চের মধ্যভাগেই সব শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে ক্লাস শুরু হবে। আজ শুক্রবার (৪ মার্চ) রাজধানী গুলশানের এক বেসরকারি হোটেলে ‘স্টাডি ইন ইন্ডিয়া এডুকেশন ফেয়ার-২০২২’ এর উদ্বোধন শেষে  তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা আশা করছি এ মাসের মধ্যভাগে মাধ্যমিকের ক্লাস পুরোদমে শুরু করতে পারবো। তবে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দরকার হলে দেবো।

তিনি আরও বলেন, ভারতের শিক্ষার্থীরা যদি বাংলাদেশ পড়তে আসে আর বাংলাদেশের শিক্ষার্থীরা যদি ভারতে পড়তে যায়, তাতে দুই দেশের জ্ঞান বিনিময়ের পাশাপাশি সম্পর্ক আরও জোরদার হবে।

এদিকে, গত বুধবার (২ মার্চ) থেকে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। সেদিন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে একাদশ-দ্বাদশ শ্রেণির পাঠ্যপুস্তক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মেডিকেল ভর্তি পরীক্ষার সিলেবাস

মেডিকেল ভর্তি পরীক্ষার সিলেবাস সংক্রান্ত এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, শিক্ষার্থীরা যে পুর্ণবিন্যাসকৃত সিলেবাসে এইচএসসি ও সমমানের পরীক্ষা দিয়েছে সে সিলেবাসেই তাঁদের ভর্তি পরীক্ষা হওয়া উচিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App