×

আন্তর্জাতিক

পুতিনকে হত্যা করতে আহ্বান মার্কিন সিনেটরের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২২, ০৮:৪৫ পিএম

পুতিনকে হত্যা করতে আহ্বান মার্কিন সিনেটরের

সিনেটর লিন্ডসে গ্রাহাম

যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠ সিনেটর লিন্ডসে গ্রাহাম রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করতে সে দেশেরই কোনো নাগরিকের প্রতি আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার (৩ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের একটি টেলিভিশনে প্রচারিত সাক্ষাৎকারে সিনেটর লিন্ডসে গ্রাহাম এমন আহ্বান জানান।

ইউক্রেনে রুশ আগ্রাসনের পরিপ্রেক্ষিতে পুতিনকে হত্যার জন্য আহ্বানকারী রক্ষণশীল এই সিনেটর ফক্স নিউজ টিভির উপস্থাপক শন হ্যানিটিকে বলেন, রাশিয়ার কাউকেই প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করতে হবে। আর এভাবেই এই লোকটিকে সরিয়ে দিতে হবে।

পরে একাধিক টুইট বার্তায় একই ধরনের আহ্বানের পুনরাবৃত্তি করেছেন লিন্ডসে গ্রাহাম। একটি টুইট বার্তায় তিনি বলেন, একমাত্র যে লোকেরা এই কাজটি করতে পারে, তারা হলো রাশিয়ার জনগণ।

পুতিন সম্পর্কে বলতে গিয়ে আরেকটি টুইট বার্তায় রোমান শাসক জুলিয়াস সিজার হত্যার অন্যতম হোতা তার (জুলিয়াস সিজার) ঘনিষ্ঠ বন্ধু মার্কাস ব্রুটাসের প্রসঙ্গ টানেন লিন্ডসে গ্রাহাম। তিনি বলেন, রাশিয়ায় কি একজন ব্রুটাস আছে?

রিপাবলিকান পার্টির অতি রক্ষণশীল ঘরানার নেতা হিসেবে সিনেটর লিন্ডসে গ্রাহাম পরিচিত। তিনি ২০০২ সালে প্রথম সিনেটর নির্বাচিত হন। পরে ২০০৮, ২০১৪ ও ২০২০ সালে তিনি সিনেটর পুনর্নির্বাচিত হন। সাউথ ক্যারোলাইনা থেকে নির্বাচিত সিনেটর লিন্ডসে গ্রাহামকে অতীতে বিতর্কিত মন্তব্য করতে দেখা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App