×

বিনোদন

ঈদুল আযহায় মুক্তি পাবে অনন্ত-বর্ষার ‘দিন দ্য ডে’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২২, ০৮:৪২ এএম

ঈদুল আযহায় মুক্তি পাবে অনন্ত-বর্ষার ‘দিন দ্য ডে’

বৃহস্পতিবার রাতে ‘দিন দ্য ডে’ সিনেমার গান প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলন করেন অনন্ত জলিল। তাকে ফুল দিয়ে বরণ করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ

ঈদুল আযহায় মুক্তি পাবে অনন্ত-বর্ষার ‘দিন দ্য ডে’

দেশে এখন প্রেক্ষাগৃহ সংখ্যায় কম থাকলেও ঈদমুখী সিনেমার ব্যবসায় সিনেমা মুক্তির হিড়িক লেগেছে। এর মধ্যে বড় বাজেটের একাধিক সিনেমা মুক্তির মিছিলে।

এ অবস্থায় একাধিক বড় বাজেটের সিনেমার সঙ্গে মুক্তির প্রহর গুনছে প্রযোজক নায়ক অনন্ত জলিলের ছবি ‘দিন দ্য ডে’। প্রায় সাত বছর পর মুক্তি পেতে যাচ্ছে তার কোনো ছবি।

এর আগে একাধিকবার মুক্তির তারিখ পিছিয়ে গেলেও বৃহস্পতিবার দিবাগত রাতে উত্তরার হাভেলি রেস্তোরাঁয় এ সিনেমার গান প্রকাশ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে অনন্ত জলিল বলেন, আসন্ন ঈদুল আযহায় মুক্তির তারিখ আর পরিবর্তন হবে না।

তিনি বলেন, ‘দিন দ্য ডে’ সিনেমার বেশিরভাগ বিনিয়োগ এসেছে ইরানের। তাই মুক্তির বিষয়টি এতদিন তাদের ওপর ছিল। কিছুদিন আগে ইরানিদের সাথেও আলাপ করেছি। তারা না চাইলেও ঈদুল আযহায় আমার সিনেমা মুক্তি পাবে। আর কোনো নড়চড় হবে না। বারবার মুক্তি স্থগিত করায় আমার ভাবমূর্তিও নষ্ট হচ্ছে।

অনন্ত জলিল বলেন, যেহেতু সিনেমাটি ঈদুল আযহায় ‘দিন দ্য ডে’ নিশ্চিত মুক্তি পাবে, তাই আমি চাইছি ঈদে এই সিনোমর সঙ্গে অন্য সিনেমাগুলো না আসুক। কারণ আমাদের এখন আগের মতো ৮০০ হল নেই। তাই এত ভালো সিনেমা অল্প কিছু হলে ভাগাভাগি করে মুক্তি দিতে চাই না। এ ব্যাপারে প্রযোজক সমিতির অফিসে গিয়ে প্রযোজকদের সঙ্গে আলাপ করবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু। অনন্ত জলিলের কথার প্রেক্ষিতে খসরু বলেন, ঈদে সিনেমা মুক্তির বিষয়টি সবার জন্য উন্মুক্ত। কিন্তু আমি মনে করি, ‘দিন দ্য ডে’ সিনেমার মতো কোনো সিনেমা এলে অন্যরা কেউ তাদের সিনেমা মুক্তি দেবে না।

প্রযোজক পরিবেশক সমিতির সাবেক সভাপতি খসরু বলেন, সমিতির পক্ষ থেকে শুধু ‘দিন দ্য ডে’ মুক্তির ব্যাপারে কিংবা অন্য কোনো সিনেমা মুক্তিতে বাঁধা দেয়া হবে না। এমনকি প্রযোজকদের বারণও করা হবে না। কারণ, এটি প্রযোজনা সমিতির নীতিমালায় নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App