×

খেলা

হেসে খেলে টি-টোয়েন্টি প্রথম ম্যাচ জিতল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২২, ০৬:২০ পিএম

হেসে খেলে টি-টোয়েন্টি প্রথম ম্যাচ জিতল বাংলাদেশ
হেসে খেলে টি-টোয়েন্টি প্রথম ম্যাচ জিতল বাংলাদেশ

টাইগারদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে পাত্তাই পেল না আফগানরা। এদিন তাদের ৯৪ রানে গুটিয়ে দিয়েছে সাকিব-নাসুমরা।

রশিদ-নবিদের বিপক্ষে হেসে খেলে জিতল মাহমুদউল্লাহ বাহিনী। বৃহস্পতিবার (৩মার্চ) টাইগারদের দেয়া ১৫৬ রানের জবাবে ব্যাট হাতে ধুকতে থাকে আফগানরা। এমনকি দলীয় ২০রানে ৪ উইকেট খুইয়ে চাপে পড়ে সফরকারীরা। শুরুতেই তাদের টুটি চেপে ধরে টাইগাররা বোলার নাসুম আহমেদ। তিনি একাই ৪ উইকেট শিকার করেছেন।

এর আগে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে দাপটে খেলে বাংলাদেশ। মিরপুরে বৃহস্পতিবার টস জিতে আগে ব্যাটিং করে ১৫৫ রান তুলেছে মাহমুদউল্লাহ বাহিনী।

এদিন টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে কোন ভুল করেননি মাহমুদউল্লাহ। তার সিদ্ধান্ত সঠিক প্রণাম করতে ব্যাট হাতে শুরুটা ভালোই করেন মুনিম শাহরিয়ার। কিন্তু তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেনি মোহাম্মদ নাঈম। তিনি দলীয় ১০রানে আউট হন।

সুযোগ পেয়েও কাজে লাগাতে পারলেন না নাঈম। ২ রান করে ইনিংসের তৃতীয় ওভারে আউট হন তিনি।

এরপর চতুর্থ ওভারে মুজিব উর রহমানকে টানা দুই চার মেরে ঝড়ের আভাস দিয়েছিলেন মুনিম। কিন্তু পঞ্চম ওভারের রশিদ খানের বলে আউট হন মুনিম। ৩ চারে ১৮ বলে ১৭ রান করেন তিনি। এরপর সাকিব আল হাসান ৬ বল খেলে ৫ রান করে সাজঘরে ফিরেন । লিটনকে তিনি সঙ্গ দিতে পারেননি।

মুনিম-সাকিব ফেরার পর লিটনের জুটি গড়ে তোলার চেষ্টা করেন মাহমুদউল্লাহর। কিন্তু ১০ রানের বেশি করতে পারেননি টি-টোয়েন্টি অধিনায়ক। ৭ বলে ১ ছয়ে এই রান তুলে আউট হন। এরপর যতই ম্যাচের সময় বাড়ে লিটনকে ক্রিজে রেখে একে একে সাজঘরে ফিরেন সবাই। তবে ঢাল হয়ে দাড়িয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে পঞ্চম হাফসেঞ্চুরি করেছেন লিটন। তিনি ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় হাফসেঞ্চুরি করেন। মূলত তার ব্যাটে ভর রানের চাকা সচল ছিল। লিটন ৪৪ বল মোকাবিলা করে চারটি ৪ ও ২ ছক্কায় ৬০ রান করে আউট হন। এরপর দলের হাল ধরেন তরুণ ক্রিকেটার আফিফ হোসেন। তবে দ্রুত রান তুলতে গিয়ে ২৪ বলে ২৫ রান করে সাজঘরে ফিরেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App