×

জাতীয়

সাত কলেজ নিয়ে বিশ্ববিদ্যালয় করার বিষয়টি যৌক্তিক নয়: দীপু মনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২২, ১১:০২ এএম

সাত কলেজ নিয়ে বিশ্ববিদ্যালয় করার বিষয়টি যৌক্তিক নয়: দীপু মনি

বুধবার ঢাকা কলেজে চলতি শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস উদ্বোধনকালে শিক্ষার্থীর হাতে বই তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: ভোরের কাগজ

সাত কলেজ নিয়ে বিশ্ববিদ্যালয় করার বিষয়টি যৌক্তিক নয়: দীপু মনি

সেশন জট, নিয়মিত সময়ে পরীক্ষা ও ফলাফল প্রকাশ না হওয়া ইত্যাদি কারণে রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন দাবির প্রেক্ষিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সাত কলেজকে নিয়ে আলাদা একটি বিশ্ববিদ্যালয় করার দাবিকে আমি যৌক্তিক ভাবছি না।

বুধবার (২ মার্চ) ঢাকা কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ও শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের অধিভুক্ত কলেজগুলোকে যেভাবে দেখা দরকার সেভাবে দেখবে। কাজেই সাত কলেজ নিয়ে আলাদা বিশ্ববিদ্যালয় করার বিষয়টি আমি যৌক্তিক দাবি হিসেবে ভাবছি না।

দীপু মনি বলেন, এটা সত্যি যে- সাত কলেজের কিছু সমস্যা ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চেয়ে কয়েক গুণ বেশি শিক্ষার্থী সাত কলেজে পড়াশোনা করছে। তাই দুই দিক থেকেই এডজাস্টের একটা বিষয় রয়েছে। তবে সাত কলেজ প্রাথমিক সমস্যাগুলো কাটিয়ে উঠেছে।

তিনি আরো বলেন, আমরা সাত কলেজ ও ঢাবি কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি, যার ফলে সেশনজট কমে আসছে। এরপর আর জট থাকবে না বলে আশা করি। ফলাফল যাতে সময় মতো দিতে পারে, সে ব্যাপারেও তারা উদ্যোগ নিচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App