×

জাতীয়

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা আজিজুল চারদিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২২, ০৫:১৯ পিএম

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা আজিজুল চারদিনের রিমান্ডে

আজিজুল হক রানা ওরফে শাহনেওয়াজ

গোপালগঞ্জের কোটালিপাড়ায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বোমা বিস্ফোরণের মাধ্যমে হত্যাচেষ্টা মামলায় ফায়ারিং স্কোয়াডের সদস্য আজিজুল হক রানা ওরফে শাহনেওয়াজের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২ মার্চ) ঢাকার মেট্রোপলিটন মো. রশিদুল আলম এ আদেশ দেন।

এর আগে এদিন আসাসিকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর তার বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মামুনুর উর রশিদ। এ সময় আসামিরপক্ষে কোন আইনজীবী ছিলেন না। তাই এ আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক আসামির চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত মঙ্গলবার রাতে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে আজিজুল হককে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। খিলক্ষেত থানায় আসামির বিরুদ্ধে সন্ত্রাস বিরোধ আইনের মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, ২০০০ সালের ২০ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ায় তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশস্থলের পাশে তাকে হত্যার উদ্দেশ্যে ৭৬ কেজি ওজনের বোমা পুঁতে রাখা হয়। শেখ লুৎফর রহমান মহাবিদ্যালয়ের উত্তর পাশের একটি চায়ের দোকানের পেছনে এ বোমা বিস্ফোরণের মাধ্যমে শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল বলে তদন্তে উঠে আসে।এ ঘটনায় ১০ জনের মৃত্যুদণ্ড ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App