×

রাজনীতি

অসুস্থতার কারণে জেএসডির প্রোগ্রামে আসলেন না ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২২, ০৫:৫৪ পিএম

হঠাৎ করেই শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। এই কারণে পূর্ব নির্ধারিত জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত হতে পারেননি। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

শায়রুল বলেন, আজ বুধবার জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে দুপুর ৩ টায় "স্বাধীনতা পতাকা উত্তোলন দিবস" উপলক্ষে জেএসডি'র আলোচনা সভায় বিএনপি মহাসচিব প্রধান আলোচক হিসেবে থাকবার কথা ছিল। জানতে পারলাম তিনি অসুস্থ তাই আলোচনা সভায় আসতে পারছেন না।

সূত্র জানায়, জেএসডির এই অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী আমন্ত্রিত থাকায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর অংশ নেননি। সাম্প্রতিক সময়ে ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী ও বিএনপির শীর্ষ নেতৃত্বের দ্বন্দ্ব প্রকাশ্যে। কিছুদিন আগে ছাত্রদলের একজন নেতা একটি অনুষ্ঠানে জাফরুল্লাহ চৌধুরী কে তার বক্তব্য চলাকালীন সময়ে চ্যালেঞ্জ করে। অতীতে বিভিন্ন কর্মসূচিতে দেখা গেছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী একই কর্মসূচিতে থেকে জাফরুল্লাহ চৌধুরী বিএনপির শীর্ষ নেতৃত্বকে কটাক্ষ করে বক্তব্য দেন। যা বিএনপি মহাসচিব এর জন্য খুবই বিব্রতকর। যে কারণে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী যে কর্মসূচিতে থাকেন সেই কর্মসূচি এড়িয়ে চলছেন।

কর্মসূচিতে অন্যদের মধ্যে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, গণফোরাম একাংশের সভাপতি মোস্তফা মহসিন মন্টু প্রমুখ অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App