×

জাতীয়

স্পিকারের সঙ্গে আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবির সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২২, ০৮:৩৪ পিএম

স্পিকারের সঙ্গে আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবির সাক্ষাৎ

সোমবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি-র সঙ্গে তার সংসদ ভবনস্থ কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে বাংলাদেশে নিযুক্ত আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবি

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি-র সঙ্গে আজ তার সংসদ ভবনস্থ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবি সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা ওআইসি সদস্য রাষ্ট্রসমূহের আসন্ন ইউনিয়ন কাউন্সিলের নির্বাহী কমিটির সভা, দু’দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসারসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ১৯৭৩ সালের ৫ থেকে ৯ সেপ্টেম্বর ভূমধ্যসাগরীয় উপকূলীয় রাষ্ট্র আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সে চতুর্থ জোটনিরপেক্ষ শীর্ষ সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি বৈষম্যহীন পৃথিবী গড়তে সবাইকে এক হয়ে শোষিতের পক্ষে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন। ফলশ্রুতিতে, সম্মেলনের ঘোষণাপত্রে বাংলাদেশকে জাতিসংঘের সদস্যপদ দিতে জোটনিরপেক্ষ দেশগুলোর জোর সমর্থনের কথা অন্তর্ভূক্ত করা হয়। সেই থেকে বাংলাদেশের সঙ্গে আলজেরিয়ার সম্পর্ক অত্যন্ত দৃঢ়।

রাষ্ট্রদূত রাবাহ লারবি আলজেরিয়ার সংসদের পক্ষ থেকে আসন্ন ওআইসি সদস্য রাষ্ট্রসমূহের ইউনিয়ন কাউন্সিলের ৪৭তম নির্বাহী কমিটির সভায় বাংলাদেশ জাতীয় সংসদের প্রতিনিধি অংশগ্রহণের আমন্ত্রণ জানালে স্পিকার বাংলাদেশ হতে সংসদ সদস্যগণ এতে অংশগ্রহণ করবেন বলে জানান।

রাষ্ট্রদূত রাবাহ লারবি বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে উভয় দেশের সহযোগিতা অব্যাহত থাকবে।

এ সময় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App