×

শিক্ষা

বৃহস্পতিবার পর্যন্ত বশেমুরবিপ্রবির ক্লাস ও পরীক্ষা বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২২, ১২:২৭ এএম

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। রবিবার (২৭ ফেব্রুয়ারি) এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এ কিউ এম মাহবুবের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় একাডেমিক কাউন্সিলের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। সবার মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ বিষয়ে বিশ্বিবিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. মুরাদ হোসেন জানিয়েছেন, আগামী বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকলেও সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজ চলবে।

গত বুধবার রাতে বশেমুরবিপ্রবির এক ছাত্রী দলবদ্ধ ধর্ষণের শিকার হন। এর সঙ্গে জড়িতদের আটকের দাবিতে শিক্ষার্থীরা রাতে গোপালগঞ্জ সদর থানা ঘেরাও করেন এবং দিনভর ঘোনাপাড়ায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় একদল সন্ত্রাসী প্রতিবাদরত শিক্ষক-শিক্ষার্থীর ওপরে হামলা চালালে ২০ জন আহত হয়।

ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের প্রতিবাদে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের আন্দোলন তৃতীয় দিনে গড়িয়েছে। চার দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন করেন। সেখানে বলা হয়, ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় এনে ফাঁসি দেওয়া, ধর্ষণবিরোধী আন্দোলনে হামলাকারীদের শনাক্ত ও গ্রেপ্তার, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেসব স্থানে থাকেন সেখানে নিরাপত্তাব্যবস্থা জোরদার না করা পর্যন্ত আন্দোলন চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App