×

খেলা

টাইগারদের হোয়াইটওয়াশের স্বাদ নিতে দিল না গুরবাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২২, ০৬:২৪ পিএম

টাইগারদের হোয়াইটওয়াশের স্বাদ নিতে দিল না গুরবাজ

সাকিবকে সাজঘরে ফেরানোর পর আফগানিস্তানের উল্লাস

টাইগারদের হোয়াইটওয়াশের স্বাদ নিতে দিল না গুরবাজ

টাইগার সমর্থকদের উল্লাস

তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি টাইগাররা। ফলে সব উইকেট হারিয়ে ১৯২ রান তুলতে সক্ষম হয় তামিম বাহিনী। জবাবে ৭ উইকেটে জয় তুলে মান বাচিয়েছে আফগানরা। তাদেরকে হোয়াইটওয়াশ করতে পারল না তামিম বাহিনী। মূলত টাইগারদের হোয়াইটওয়াশের স্বাদ নিতে দিল না গুরবাজ।

এছাড়া এত মামুলি রানের লক্ষ্যে খেলতে নেমে গুরবাজ ও রিয়াজ শুরুটা ভালই করেন। উদ্বোধনী জুটি দারুণ গতিতে রান তোলেন তারা। কিন্তু দলীয় ৭৯ রানে প্রথম উইকেট হারায় আফগানরা। রিয়াজকে ১৬তম ওভারে সাকিবের বলে স্টাম্পিং করেন মুশফিক। তবে অন্য প্রান্তে একাই লড়াই করেছে গুরবাজ। এরপর দলীয় ১৭৯রানে সাজঘরে ফিরেন রহমত শাহ। তিনি ৪৭রান করে। এরপর হাসমতউল্লাহ শহীদি ব্যক্তিগত ২রানে আউট হন। তবে দলকি জিতিয়ে ক্ষান্ত হন গুরবাজ। সেই সঙ্গে তিনি ওয়ানডে ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি করেন।

[caption id="attachment_337566" align="aligncenter" width="1262"] টাইগার সমর্থকদের উল্লাস[/caption]

এদিন তামিম আউট হলে দারুণ জুটি গড়েছিলেন সাকিব আল হাসান ও লিটন দাস। এই জুটিতে ভর করে চালকের আসনে ছিল বাংলাদেশ। কিন্তু ক্রিজে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি সাকিব। আজমতুল্লাহর বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন । তিনি ৩৬ বলে ৩০ রান করেন। ইনিংসের শুরুতে জীবন পেয়েছিলেন, কিন্তু কাজে লাগাতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার।

এরপর টানা দুই উইকেট শিকার করে আফগানিস্তান শিবিরে স্বস্তি ফরান রশিদ খান। তিন মুশফিকুর রহিমকে ফেরানোর পর আউট করেন ইয়াসির আলীকে। অভিষেক ম্যাচে শূন্য রানের পর দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নামতে হয়নি কিন্তু তৃতীয় ম্যাচে সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেননি ইয়াসির । অফ সাইডে খেলতে গিয়ে ক্যাচ দেন তুলে দেন স্লিপে। আর দারুণ দক্ষতায় ক্যাচটি লুফে নেন গুলবাদিন নাঈম। ৪ বলে ১ রান করেন ইয়াসির। এরপর রশিদ খানের বলে মুশফিক ক্যাচ দেন উইকেটের পেছনে। তিনি ১৫ বলে ৭ রান করেন। এর আগে দ্বিতীয় ওয়ানডেতে ৮৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন মুশফিক। দলীয় ১৫৩ রানে আউট হন লিটন। তিনি ৭ চারের সাহায্যে ১১৩ বলে ৮৬ রান করেন। এরপর দলীয় ১৬০রানে আউট হন আফিফ হোসেন। এদিন ব্যাট হাতে দাপট দেখাতে পারেনি। আফিফ ৬ বলে ৫রান করেন। সতীর্থদের ব্যর্থতার মিছিলে ঢাল হয়ে দাড়ান মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি ২৯রান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App