×

জাতীয়

৪ কাস্টমস সি এন্ড এফ এজেন্টকে দুদকের তলব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১০:১৫ পিএম

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধানের অংশ হিসেবে চারজন কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্টের সম্পদ বিবরণী তলক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো পৃথক নোটিশে আদেশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে তাদেরকে নির্ধারিত ছকে দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বরাবরে সম্পদ বিবরণী দাখিল করতে বলা হয়েছে।

যাদের নোটিশ পাঠানো হয়েছে তারা হলেন- মো. ফয়সাল চৌধুরী, শরীফ মোহাম্মদ (হ্যাপি), মো. শাহজাহান ও মো. সামছুর রহমান। দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপপরিচালক আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, জ্ঞাত আয়বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হওয়ার অভিযোগের অনুসন্ধানের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ (২০০৪ সনের ৫নং আইন) এর ধারা ২৬ এর উপ-ধারা (১) দ্বারা অর্পিত ক্ষমতাবলে তাদের নিজের, তাদের স্ত্রীদের ও তাদের উপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী দাখিলের আদেশ দেয় কমিশন।

উক্ত আদেশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে আদেশের সঙ্গে প্রেরিত ছকে সম্পদ বিবরণী দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে উপরি-উক্ত আইনের ধারা ২৬ এর উপ-ধারা (২) মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App