×

বিনোদন

দুই উৎসবে ২৮ বিভাগে পুরস্কার জিতলো বান্নাহ'র তিন ছবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৫৪ পিএম

দুই উৎসবে ২৮ বিভাগে পুরস্কার জিতলো বান্নাহ'র তিন ছবি

মাবরুর রশীদ বান্নাহ ও তার টিম

ভারতের মহারাষ্ট্রে অনুষ্ঠিত দুই চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে ৩টি ফিকশন থেকে বিভিন্ন বিভাগে মোট ২৮টি পুরস্কার ও সম্মাননা অর্জন করলো জনপ্রিয় নাট্য নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ ও তার টিম।

গত ডিসেম্বরে শুরু হয়েছিলো ‘নেক্সজেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এবং ‘প্যারাডক্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। সেখানে নিজের পরিচালিত ৩টি ফিকশন আশ্রয়, মায়ের ডাক এবং সুইপার ম্যানকে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে সাবমিট করেছিলেন বান্নাহ। এই তিন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য বিভিন্ন বিভাগে মোট ২৮টি পুরস্কার ঘরে তুলে বান্নাহ ও তার টিম।

নির্মাতা বান্নাহ জানান, ‘নেক্সজেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ ৫টি ক্যাটাগরিতে পুরস্কার জিতে নেয় ‘আশ্রয়’। সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, সেরা অভিনেত্রী, সেরা শিশুশিল্পী, সেরা চিত্রনাট্য ও সেরা সিনেমাটোগ্রাফিতে মোট ৭টি পুরস্কার জিতে নেয় স্বল্পদৈর্ঘ্যটি। সেরা চলচিচত্র, সেরা পরিচালক, সেরা অভিনেত্রী, সেরা সম্পাদক, সেরা গল্প ও সেরা চিত্রনাট্যকার হিসেবে ৭টি পুরস্কার পায় ‘মায়ের ডাক’। অন্যদিকে ‘সুইপার ম্যান’ জিতে নেয় সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা সম্পাদক, সেরা গল্প ও সেরা সিনেমাটোগ্রাফি হিসেবে ৫টি পুরস্কার।

এছাড়াও ‘প্যারাডক্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এ সেরা চলচ্চিত্র, সেরা অভিনেত্রী ও সেরা শিশুশিল্পী হিসেবে ৩টি পুরস্কার জিতে নেয় ‘আশ্রয়’। ‘মায়ের ডাক’ একইভাবে ৩টি বিভাগে ৪টি পুরস্কার লাভ করে। আর সেরা চলচ্চিত্র ও সেরা পরিচালক হিসেবে ‘সুইপার ম্যান’ জিতে নেয় ২টি পুরস্কার।

চলচ্চিত্রগুলোর পরিচালক মাবরুর রশীদ বান্নাহ জানান, গত বছরে ঈদুল আজহার পরেই নিজের ফ্রি সময়ে এই কাজগুলোকে নিয়ে ভারতের এই দুই চলচ্চিত্র উৎসবে সাবমিট করেন। গত জানুয়ারি মাসেই ফলাফল জানতে পারেন কিন্তু তিনি সেগুলো নিজ হাতে পেতে অপেক্ষায় ছিলেন। বৃহস্পতিবার উৎসব সেরার সার্টিফিকেটসহ সম্মাননাগুলো হাতে পেয়ে সবাইকে জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App