×

বিনোদন

জাতির পিতাকে নিয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে বিশেষ অনুষ্ঠান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০৮:০৭ পিএম

জাতির পিতাকে নিয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে বিশেষ অনুষ্ঠান

১৬তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের তৃতীয় দিনের অনুষ্ঠানে আলোচকরা। ছবি: ভোরের কাগজ

জাতির পিতাকে নিয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে বিশেষ অনুষ্ঠান

১৬তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের তৃতীয় দিনে আজ বিকাল ৪টা ৩০ মিনিটে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বিশেষ দুটি অ্যানিমেটেড ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। প্রথমে প্রদর্শিত হয় জাতির পিতাকে নিয়ে নির্মিত অ্যানিমেটেড চলচ্চিত্র ‘খোকা যখন ছোট্ট ছিলেন’ ও প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধু রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’।

আজকের বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ১৬তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব ঢাকা-২০২২ এর চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, নাট্য ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। আরও উপস্থিত ছিলেন ‘বঙ্গবন্ধু রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়ের’ প্রামাণ্যচিত্র নির্মাতা সাবাব আলী আরজু ও অ্যানিমেটেড চলচ্চিত্র ‘খোকা যখন ছোট্ট ছিলেন’ এর প্রযোজক মারুফা আক্তার পপি, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, উৎসব পরিচালক ইমরান হোসেন কিরমানি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর। বিশেষ চলচ্চিত্র প্রদর্শনীতে প্রধান অতিথি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ, উৎসব চেয়ারম্যান নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, চলচ্চিত্র নির্মাতা সাবাব আলী আরজু, প্রযোজক মারুফা আক্তার পপি, সভাপতি মো. নিজামূল কবীর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে নিয়ে নির্মিত চলচ্চিত্র দুটি ও বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App