×

জাতীয়

শিল্পপতি বুলুর মুক্তি দাবি, বংশালে ব্যবসায়ীদের মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১০:২৬ পিএম

শিল্পপতি বুলুর মুক্তি দাবি, বংশালে ব্যবসায়ীদের মানববন্ধন

শনিবার রাজধানীর বংশালে শিল্পপতি এম এন এইচ বুলুর মুক্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় ব্যবসায়ীদের মানববন্ধন। ছবি: ভোরের কাগজ

রাজধানীর বংশালে শত শত ব্যবসায়ী মানববন্ধন করে বিশিষ্ট শিল্পপতি এম এন এইচ বুলুর মুক্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। শনিবার (২৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বংশাল মোড়ে ঢাকা রেকসিন প্লাস্টিক চামড়া ও মেটেরিয়াল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লি. আয়োজিত মানববন্ধনে ব্যবসায়ী নেতারা শিল্পপতি বুলুর জামিনের জন্য প্রধানমন্ত্রীর কাছে এই হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে প্রধান বক্তা ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন বলেন, দেশের বিশিষ্ট শিল্পপতি ও বিএনএস গ্রুপের চেয়ারম্যান এবং ঢাকা রেকসিন প্লাস্টিক চামড়া ও মেটেরিয়াল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির অন্যতম সদস্য এম এন এইচ বুলুকে ষড়যন্ত্রমূলক মামলায় গত চার মাস ধরে আটক রাখা হয়েছে। মামলাটি সম্পূর্ণ উদ্দেশ্যমূলক। সেই মামলা তিনি এজহারভুক্ত কোনো আসামি নন। এম এন এইচ বুলু জেলে থাকার কারণে হাজার হাজার রেকসিন ব্যবসায়ীরা ব্যবসা নিয়ে বিড়ম্বনায় পড়েছেন।

তিনি আরো বলেন, এম এন এইচ বুলু জেলে থাকার কারণে বিদেশ থেকে কাঁচামাল আমদানি করা যাচ্ছে না। ফলে উৎপাদন বন্ধ হয়ে গেছে। ব্যবসায়ীরা পড়েছেন বিড়ম্বনায়, সরকার বঞ্চিত হচ্ছে রাজস্ব থেকে। একই সাথে তিনি জেলে থাকার কারণে চেক সই করা যাচ্ছে না যে কারণে শ্রমিক কর্মচারীদের বেতন দেয়া যাচ্ছে না। এ অবস্থায় মানবেতরভাবে জীবন যাপন করছে শ্রমিকদের পরিবারের সদস্যরা।

ব্যবসায়ী নেতা সাইফুদ্দিন আহমেদ মিলন আরো বলেন, যে ব্যক্তি অসহায় গরীব দরিদ্রদের মাঝে কোটি কোটি টাকা দান করেন সেই ব্যক্তি মাত্র ৯৮ লাখ টাকা আত্মসাৎ করেছেন বলে মিথ্যা অভিযোগে তাকে জেলে রাখা হয়েছে। এ থেকে পরিষ্কার হয়ে যায় তাকে ষড়যন্ত্রমূলকভাবে যে আটক রেখে চামড়াও রেকসিন শিল্পকে ধ্বংস করার ষড়যন্ত্র চলছে।

এ অবস্থায় আমরা ব্যবসায়ী এএইচএম বুলুর মুক্তির দাবিতে প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। অবিলম্বে ব্যবসায়ী নেতা এন এইচ এম বুলুর জামিনের মুক্তি দিয়ে ব্যবসার চাকা সচল রাখার জন্য তিনি আহ্বান জানান।

এসময় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ঢাকা রেকসিন প্লাস্টিক চামড়া ও মেটেরিয়াল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ ইয়াকুব, ইউনাইটেড গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক হাজী নবী উল্লাহ, ঢাকা ইয়ুথ ক্লাবের সাধারণ সম্পাদক সোহাগ মহাজন, বিএনএস গ্রুপ অব কোম্পানির অঙ্গ প্রতিষ্ঠান বুলু ইন্ট্যারন্যাশেনালের জিম বরুন চন্দ্র শ্যাম, পরিচালক অর্থ হাজী আব্দুস সাত্তার, মনসুর ট্রেডার্স এর স্বত্বাধিকারী মাহবুবুর রহমান, রফিক ট্রেডাসের স্বত্বাধিকারী হাজি রফিকুল ইসলাম, হাজী নুর হোসেন এন্ড সন্স এর স্বত্বাধিকারী হাজী আকমল হোসেন প্রমুখ।

এছাড়াও প্রভাতী রেকসিন ইন্ডাস্ট্রিজের পরিচালকরা, সান ইয়াড গ্রুপের জিএম ও কর্মচারীসহ বংশালের কয়েক শত কর্মকর্তা ও কর্মচারীরা এই মানববন্ধনে অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App