×

জাতীয়

ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৭ পদে জয়ী আওয়ামী লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১২:৩৭ পিএম

ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৭ পদে জয়ী আওয়ামী লীগ

ঢাকা বার নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন মাহবুবুর রহমান, সম্পাদক পদে মো. ফিরোজুর রহমান মন্টু। ফাইল ছবি

ঢাকা আইনজীবী সমিতি (বার) ২০২২-২৩ কার্যকরি কমিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের মাহবুবুর রহমান সভাপতি ও সাধারণ সম্পাদক মো. ফিরোজুর রহমান মন্টুসহ ১৭ পদে নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) ভোট গণণা শেষে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো.আব্দুল্লাহ আবু ফলাফল ঘোষণা করেন। বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পাদকসহ ৬টি পদে নির্বাচিত হয়েছে।

আওয়ামী লীগের সাদা প্যানেল থেকে নির্বাচিত অন্য পদের প্রার্থীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে মো. দেলোয়ার হোসেন পাটোয়ারী, সহ-সভাপতি পদে এ কে এম শফিকুল ইসলাম, ট্রেজারার পদে মোহাম্মদ নূর হোসেন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে মো.ইমানুর রহমান, সহ-সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আবু সাঈদ সিদ্দিকী, সাংস্কৃতিক সম্পাদক পদে তাসলিমা ইয়াসমিন, অফিস সম্পাদক পদে মুহাম্মদ আরকান মিয়া ও ক্রীড়া সম্পাদক পদে মো. মনিরুজ্জামান খান।

এছাড়া সদস্য পদে প্রার্থী আবু সুফিয়ান, ইমতিয়াজ মাহমুদ, গোলাম ইমাম হোসেন, মো. রাকিবুল ইসলাম, মো. আবুল বাশার, মো. সামিউল ইসলাম ও মো. জাহাঙ্গীর আলম নির্বাচিত হন।

অন্যদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে লাইব্রেরি সম্পাদক পদে মো. রফিকুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক পদে মোশারফ হোসেন মোল্লা, সদস্য পদে ফয়সাল কবির, মো. মশিউর রহমান, ফরিদুল হাসান ও মো. মোজাহিদুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এর আগে গত বুধ ও বৃহস্পতিবার ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ১১ হাজার ৪৬২ জন আইনজীবী ভোট দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App