×

আন্তর্জাতিক

রুশ হামলা প্রতিহত করতে হাতে হাতে অস্ত্র তুলে দিচ্ছে ইউক্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২২, ১১:০৭ পিএম

রুশ হামলা প্রতিহত করতে হাতে হাতে অস্ত্র তুলে দিচ্ছে ইউক্রেন

কিয়েভের রাস্তায় সশস্ত্র বেসামরিক স্বেচ্ছাসেবীরা

রাশিয়ার হামলা প্রতিহত করতে বাসিন্দাদের হাতে অস্ত্র তুলে দেওয়ার পাশাপাশি পেট্রোল বোমা তৈরির নিয়ম সম্বলিত নির্দেশনাও প্রকাশ করা হচ্ছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, রুশ সৈন্যরা রাজধানীর দিকে অগ্রসর হওয়ার সঙ্গে সঙ্গে আক্রমণকারীদের প্রতিহত করতে বাসিন্দাদের যথাসাধ্য চেষ্টা করার আহ্বান জানিয়েছে ইউক্রেন।

ইউক্রেনের স্বরাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয় যৌথভাবে কিয়েভের বাসিন্দাদের রুশ সৈন্যদের গতিবিধি সম্পর্কে কর্তৃপক্ষকে অবহিত করার আবেদন জানিয়েছে। এমনকি মোলোটভ ককটেল বানিয়ে শত্রুদের প্রতিহত করারও আহ্বান জানানো হয়েছে বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ধাপে ধাপে নির্দেশনাসহ পেট্রোল বোমা তৈরির নিয়ম নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে ইউক্রেনীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ভাদিম ডেনিসেনকো জানান, রাজধানী কিয়েভকে রক্ষা করতে প্রস্তুত এমন স্বেচ্ছাসেবকদের হাতে ১৮ হাজার মেশিনগান তুলে দেয়া হয়েছে।

তিনি বলেন, কিয়েভকে রক্ষা করতে ইউক্রেনীয় সামরিক সরঞ্জাম ঢোকানো হচ্ছে রাজধানীতে। কিয়েভের সমস্ত বাসিন্দাদের কাছে আমার অনুরোধ, দয়া করে এসব অস্ত্র ও এগুলোর গতিবিধি ভিডিও করবেন না। আমাদের শহরকে রক্ষা করার জন্য এগুলো প্রয়োজনীয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App