×

জাতীয়

পিলখানা হত্যাকাণ্ডের বিচার দ্রুত হবে, সবাই ন্যায়বিচার পাবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২২, ১২:৪০ পিএম

পিলখানা হত্যাকাণ্ডের বিচার দ্রুত হবে, সবাই ন্যায়বিচার পাবে

প্রতীকী ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পিলখানার হত্যাকাণ্ডের ঘটনায় বিচার দ্রুত শেষ হবে। এ মামলায় সবাই ন্যায়বিচার পাবে। আজ শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) পিলখানা ট্রাজেডি দিবস উপলক্ষে শুক্রবার সকালে বনানী সামরিক কবরস্থানে নিহত সেনা কর্মকর্তাদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিডিআর বিদ্রোহের পর অভিযুক্তদের বিরুদ্ধে প্রমাণ সংগ্রহ করতে দেরি হয়ে যায়। তারপরও সব তথ্য-প্রমাণ সংগ্রহের পর মামলার কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যেই মামলার রায় হয়েছে। এখন বিচারিক কার্যক্রম আপিল বিভাগে আছে। শীঘ্রই এ কার্যক্রম শেষ হবে বলে আমি আশা করছি। এ মামলায় স্বজনহারারা সবাই ন্যায়বিচার পাবে।

তিনি আরও বলেন, ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন আর না ঘটে সেজন্য এখন সবাই সতর্কতার জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ভবিষ্যতে আর এ ধরনের ঘটনা ঘটবে না।

পিলখানা ট্র্যাজেডি দিবসে প্রথমে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

একে একে শ্রদ্ধা নিবেদন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌ-বাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষে সিনিয়র সচিব (জননিরাপত্তা বিভাগ) আখতার হোসেন ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম বিএনপি, জাতীয় পার্টি এবং র‍্যাবের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App